ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

ধর্ষণের মামলায় মিরপুর থানার এসআই কারাগারে

ধর্ষণের মামলায় মিরপুর থানার এসআই কারাগারে

প্রতীকী ছবি

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ০৩ জানুয়ারি ২০২০ | ০৮:৫২ | আপডেট: ০৩ জানুয়ারি ২০২০ | ০৯:১৪

বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ ও ভিডিও ধারণের অভিযোগে গ্রেপ্তার মিরপুর মডেল থানার এসআই আব্দুর রকিব খানকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাব্বির ইয়াসির আহসান চৌধুরী শুক্রবার তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। পাশাপাশি আসামির জামিন চেয়ে করা আবেদনের ওপর শুনানির জন্য ৭ জানুয়ারি দিন ধার্য করা হয়।

এর আগে ধর্ষণ মামলায় এসআই আব্দুর রকিবকে এদিন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। অপরদিকে তার আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন।

পুলিশ জানিয়েছে, এসআই আব্দুর রকিবের বিরুদ্ধে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ ও ভিডিও ধারণ করার অভিযোগ এনে বৃহস্পতিবার রাতে এক তরুণী শেরেবাংলা নগর থানায় মামলা করেন। রাতেই আগারগাঁওয়ের তালতলা এলাকা থেকে এসআই রকিবকে গ্রেপ্তার করা হয়। এ ছাড়া ধর্ষণের আলামত পরীক্ষার জন্য ওই তরুণীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠায় পুলিশ।

শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানে আলম মুনশি সাংবাদিকদের বলেন, মামলা নথিভুক্ত হওয়ার পর ধর্ষণের আলামত পরীক্ষা ও সংগ্রহের জন্য ভুক্তভোগীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওসিসিতে পাঠানো হয়েছে। পরে তদন্তের স্বার্থে অভিযুক্ত রকিবকেও আটক করা হয়। তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জের তারাইলে।

এর আগে এক নারীকে দীর্ঘদিন হোটেলে আটকে রেখে ধর্ষণের অভিযোগে গত নভেম্বরে পল্টন থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হককে সাময়িক বরখাস্ত করা হয়। তার বিরুদ্ধে করা বিভাগীয় মামলার তদন্ত চলছে।

আরও পড়ুন

×