১৭ আগস্টের সিরিজ বোমা হামলা

খাগড়াছড়ির যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত জঙ্গি বেলাল কুয়াকাটায় গ্রেপ্তার

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২০      

পটুয়াখালী প্রতিনিধি

২০০৫ সালের ১৭ আগস্ট সিরিজ বোমা হামলায় খাগড়াছড়ি জেলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত জঙ্গি বেলাল মিয়া ওরফে বেল্লাল ওরফে রুবেলকে পটুয়াখালীর কুয়াকাটা থেকে গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট।

পটুয়াখালী পুলিশের সহায়তায় সোমবার ভোরে কুয়াকাটার আলীপুর বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এদিন পটুয়াখালীর পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান। এ সময় গ্রেপ্তার বেলাল মিয়াকে সাংবাদিকদের সামনে হাজির করা হয়।

বেলাল মিয়া খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলার চংড়াছড়ি বৈদ্যটিলা এলাকার নূর আলম মোয়াজ্জেমের ছেলে।

প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান জানান, বেলাল মিয়া ২০০৫ সালের ১৭ আগস্ট সিরিজ বোমা হামলায় মামলার খাগড়াছড়ি জেলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি। ঘটনার পর থেকে সে আত্মগোপন করে ঢাকা, সাভার, নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন এলাকায় ছদ্মনামে অবস্থান করে। সর্বশেষ ২০১৯ সালের অক্টোবার সে রুবেল নামে পটুয়াখালীর কুয়াকাটা এলাকায় রাজমিস্ত্রির কাজ নেয়। গোপন সূত্রে খবর পেয়ে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট কুয়াকাটায় অবস্থান করে তাকে নজরদারিতে রাখে। সোমবার ভোরে পটুয়াখালী জেলা পুলিশের সহায়তায় আলীপুর বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।