ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নিজ কার্যালয়ে হামলার শিকার হওয়ার ২৪ দিন পর পুনরায় নিজের কার্যালয়ে প্রবেশ করতে পেরেছেন ডাকুস ভিপি নুরুল হক নুর।

গত ২২ ডিসেম্বর ভিপি নুরুল হক নুর নিজ কার্যালয়ে হামলার শিকার হওয়ার পর থেকে তদন্তের স্বার্থে কক্ষটি সিলগালা করে দিয়েছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার দুপুর আড়াইটার দিকে ডাকসুর কর্মকর্তা আবুল কালাম ভিপির তালাবদ্ধ কক্ষটি খুলে দেন। পরে নিজ কার্যালয়ে প্রবেশ করেন নুর। এ সময় তার সঙ্গে ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেনসহ সংগঠনের কয়েকজন নেতাকর্মী উপস্থিত ছিলেন।

২৪ দিন পর নিজ কার্যালয়ে ফিরে ভিপি নুর বলেন, 'তদন্তের জন্য দীর্ঘ ২৪ দিন ধরে কক্ষ তালাবদ্ধ রাখার কোনো যৌক্তিকতা ছিল না। তদন্ত কমিটি বেশি হলে এক সপ্তাহ কক্ষটি তালাবদ্ধ রাখতে পারতো। সেদিন আমরা যে বর্বরতার শিকার হয়েছিলাম তার চিহ্ন এই কক্ষ এখনও বয়ে বেড়াচ্ছে।'

গত ২২ ডিসেম্বর ভিপি নুরের কক্ষে হামলায় নুরসহ ২৪ জন আহত হন। ওই হামলার জন্য মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগকে দায়ী করে ভিপি নুর এবং তার সহযোগীরা। তবে হামলার বিষয়টি অস্বীকার করে আসছে ছাত্রলীগ। হামলার ঘটনার পরের দিন প্রশাসন বিষয়টি খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি গঠন করেছিল। বুধবার সেই তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা ছিল।

বিষয় : ডাকসু ভিপি ভিপি নুর

মন্তব্য করুন