আদালত পরিবর্তনে মিন্নির আবেদনের শুনানি বুধবার

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০২০   

সমকাল প্রতিবেদক

আয়শা সিদ্দিকা মিন্নি         -ফাইল ছবি

আয়শা সিদ্দিকা মিন্নি -ফাইল ছবি

বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার আদালত পরিবর্তন চেয়ে আয়শা সিদ্দিকা মিন্নির করা আবেদনের ওপর বুধবার শুনানির দিন ধার্য করেছেন হাইকোর্ট। বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি এসএম মুজিবুর রহমান সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার এ দিন ধার্য করেন। এর আগে শুনানির জন্য সময় চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

আদালতে মিন্নির পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জেডআই খান পান্না। তার সঙ্গে ছিলেন আইনজীবী মাক্কিয়া ফাতেমা ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এফআর খান। গত ৯ ফেব্রুয়ারি মিন্নির মামলাটি বরগুনার দায়রা আদালত থেকে ঢাকার দায়রা আদালতে বদলির জন্য হাইকোর্টে আবেদন জানানো হয়।

গত বছরের ২৬ জুন সকালে বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে রিফাত শরীফকে গুরুতর আহত করে। ওইদিনই তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকেলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ ও পাঁচ-ছয়জনকে অজ্ঞাত আসামি করে বরগুনা থানায় হত্যা মামলা করেন। মামলায় ১ সেপ্টেম্বর রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ ২৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দেয় পুলিশ। আসামিদের মধ্যে মিন্নি বর্তমানে হাইকোর্ট থেকে শর্তসাপেক্ষে জামিনে রয়েছেন।