সহকারী জজ ও অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে নিয়োগ পরীক্ষা স্থগিত

প্রকাশ: ১৬ মার্চ ২০২০   

সমকাল প্রতিবেদক

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

করোনা ভাইরাসের বিস্তার রোধে ত্রয়োদশ বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের (বিজিএস) লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষার কার্যক্রম স্থগিত করা হয়েছে। এ ছাড়া অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের তিনটি পদে নিয়োগ কার্যক্রমও স্থগিত করা হয়েছে। সোমবার সংশ্লিষ্ট দুটি প্রতিষ্ঠানের পৃথক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিশেষ কর্মকর্তা ও মুখপাত্র মো. সাইফুর রহমান সমকালকে বলেন, সুপ্রিম কোর্ট প্রশাসনের পক্ষ থেকে মৌখিক পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তীতে সুবিধাজনক সময়ে পরীক্ষার নতুন তারিখ জানিয়ে দেওয়া হবে।

এদিকে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক শরীফ এএম রেজা জাকের স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে বলা হয়, অনিবার্য কারণবশতঃ আগামী ১৯ মার্চ থেকে অনুষ্ঠিতব্য মৌখিক পরীক্ষা স্থগিত করা হলো। পরীক্ষার সংশোধিত সময়সূচি পরবর্তীতে জানানো হবে। গত ১১ মার্চ ১৩ তম বিজিএস-এর লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের ফলাফল ঘোষণা করা হয়। ওই লিখিত পরীক্ষায় ৪২০ জন উত্তীর্ণ হন।

এ ছাড়া অ্যাটর্নি জেনারেল অফিসের প্রশাসনিক কর্মকর্তা মো. নাসির উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধে সরকারি সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে আগামী ২০ ও ২৭ মার্চ অনুষ্ঠিতব্য অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে অফিস সহায়ক (১৫৮৯ জন), সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর (১৪০৬ জন) এবং অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক (৮৮৮ জন) পদের লিখিত পরীক্ষা স্থগিত করা হলো। পরবর্তীতে পরীক্ষার নতুন তারিখ পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ ও অফিসের ওয়েবসাইটের মাধ্যমে জানানো হবে। এক্ষেত্রে কোনো নতুন প্রবেশপত্র ইস্যু করা হবে না। এর আগে গত ৩০ অক্টোবর এ সংক্রান্ত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল অ্যাটর্নি জেনারেল অফিস।