সুবিধাবঞ্চিত মানুষের পাশে 'মিশন সেভ বাংলাদেশ'

প্রকাশ: ২৬ মার্চ ২০২০     আপডেট: ২৬ মার্চ ২০২০   

অনলাইন ডেস্ক

‘মিশন সেভ বাংলাদেশ’ এর উদ্যোগে ছয় শতাধিক সুবিধাবঞ্চিত মানুষকে ১০ দিনের জন্য নিত্যপ্রয়োজনীয় পণ্য দেওয়া হয়েছে

‘মিশন সেভ বাংলাদেশ’ এর উদ্যোগে ছয় শতাধিক সুবিধাবঞ্চিত মানুষকে ১০ দিনের জন্য নিত্যপ্রয়োজনীয় পণ্য দেওয়া হয়েছে

করোনাভাইরাস সংক্রমণ থেকে বাঁচতে সব নাগরিককে ঘরে থাকতে বলা হচ্ছে। কিন্তু যারা নিম্ন আয়ের মানুষ তাদের অনেকেরই নিজেদের ঘরে আশ্রয় নেওয়ার মত সামর্থ নেই। রিকশাওয়ালা থেকে শুরু করে রাস্তার হকার যাদের একদিন আয় না হলে চাল কেনার টাকা জোটে না তাদের জন্য ঘরে থাকা সত্যিই বড় চ্যালেঞ্জ। সুবিধাবঞ্চিত এসব মানুষদের করোনাভাইরাস থেকে সুরক্ষিত রাখার লক্ষ্যে দৈনিক সমকাল, Sheba.xyz ও দ্য ডেইলি স্টার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ ও তহবিল সংগ্রহের উদ্যোগ নিয়েছে।

উদ্যোগটির নাম দেওয়া হয়েছে ‘মিশন সেভ বাংলাদেশ’। এর মাধ্যমে যে তবহিল সংগৃহিত হচ্ছে তা দিয়ে সুবিধাবঞ্চিত মানুষকে নিত্যপ্রয়োজনীয় পণ্য প্রদান করা হচ্ছে। তহবিলটি ক্ষুদ্র ব্যবসায়ীদের আর্থিক সাহায্যও দিচ্ছে। 


গত দুই দিনে ছয় শতাধিক সুবিধাবঞ্চিত মানুষকে ১০ দিনের জন্য নিত্যপ্রয়োজনীয় পণ্য দেওয়া হয়েছে। শুক্রবারের মধ্যে সাত শতাধিক মানুষের ঘরে প্রয়োজনীয় পণ্য পৌঁছে দেওয়া হবে। পণ্যগুলোর মধ্যে রয়েছে- চাল, তেল, লবণ, সাবান এবং অন্যান্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি। এছাড়াও এই উদ্যোগের স্বেচ্ছাসেবকরা গুলশান ডিসিসি মার্কেট ও মহাখালী এলাকা জীবাণুমুক্ত করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছেন। 

ইতোমধ্যে এই উদ্যোগে সহায়তা দিয়েছেন আইপিডিসি ফাইন্যান্স, স্বপ্ন, আরলা ফুডস, ডাবর বাংলাদেশ, নিজের বলার মতো একটা গল্প, সিএনআই, সেফ হ্যান্ডস, জেসিআই ঢাকা নর্থ, কর্ম, এসএসএল কমার্জ, মিরপুর ডিওএইচএস পরিষদ, গুলশান সোসাইটি, এডিএ, পাঠাও, তরুণ ডিজিটাল এবং আরও অনেকে। এখন পর্যন্ত তহবিল সংগ্রহ হয়েছে ২৭ লাখ তিন হাজার ৫৫৯ টাকা। 

ব্যক্তি বা প্রতিষ্ঠান সামর্থ অনুযায়ী ‘মিশন সেভ বাংলাদেশ’ উদ্যোগে আর্থিক সহায়তা দিয়ে যুক্ত হতে পারেন। এই উদ্যোগ সম্পর্কে বিস্তারিত জানতে অথবা অনুদান দিতে চাইলে ভিজিট করতে পারেন (https://samakal.com/MissionSaveBangladesh) এই ঠিকানায়।