স্বাস্থ্যমন্ত্রীর দপ্তরের কর্মকর্তা করোনায় আক্রান্ত

প্রকাশ: ২৬ মার্চ ২০২০   

সমকাল প্রতিবেদক

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের দপ্তরের এক কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার আইইডিসিআর নতুন করে করোনা আক্রান্ত যে পাঁচজনের তালিকা প্রকাশ করেছে তাতে ওই কর্মকর্তাও অন্তর্ভূক্ত আছেন। ওই কর্মকর্তার শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হওয়ার পর তার সংস্পর্শে থাকা স্বাস্থ্য মন্ত্রণালয়ের কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তাকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে বলে মন্ত্রণালয় ও অধিদপ্তরের একাধিক সূত্র সমকালকে নিশ্চিত করেছে।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্র জানায়, মন্ত্রীর দপ্তরের ওই কর্মকর্তার জ্বর-সর্দি-কাশি ও শরীর ব্যথার উপসর্গ ছিল। গত দুই থেকে তিন দিন ধরে তিনি বাসায় অবস্থান করছিলেন। গত বুধবার তিনি পরীক্ষার জন্য আইইডিসিআরে নমুনা পাঠান। পরীক্ষা-নিরীক্ষার পর করোনা পজিটিভ শনাক্ত হয়। এরপর আইইডিসিআর কর্মকর্তারা বিষয়টি বৃহস্পতিবার সকালেই স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন। এরপরই ওই কর্মকর্তার সরাসরি সংস্পর্শে ছিলেন এমন ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইনে পাঠানোর বিষয়ে সিদ্ধান্ত হয়। যাদের হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে, তাদের মধ্যে মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা আছেন কয়েকজন।

এ বিষয়ে জানতে চাইলে আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা জানান, এ পর্যন্ত দেশে করোনায় যতোজন আক্রান্ত এবং মৃত্যু হয়েছে, কারও নাম-পরিচয়ই প্রকাশ করা হয়নি। নীতিগতভাবেই করোনা আক্রান্ত কোনো ব্যক্তির নাম-পরিচয় আমরা প্রকাশ করতে পারি না।