করোনায় ক্ষতিগ্রস্তদের সহযোগিতার কেন্দ্র

প্রকাশ: ২৮ মার্চ ২০২০     আপডেট: ২৮ মার্চ ২০২০   

অনলাইন ডেস্ক

ফাইল ছবি

ফাইল ছবি

করোনাভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত মানুষদের সহযোগিতা নিশ্চিত করার উদ্দেশ্যে গঠন করা হয়েছে ‘করোনা দুর্গত সহযোগিতা কেন্দ্র’। সহযোগিতার কাজে স্বেচ্ছাসেবকদের যারা সংগঠিত করবে সেসব সংগঠদের নিয়ে গঠন করা হয়েছে ‘করোনাদুর্গত সহযোগিতা কেন্দ্র’- এর কেন্দ্রীয় সংগঠক পরিষদ। 

কেন্দ্রীয় পরিষদের পক্ষে নিয়মিত কাজ বাস্তবায়ন ও সমন্বয় করছে ৭ সদস্যের কার্যনির্বাহী কমিটি। এ কমিটির আহ্বায়কের দায়িত্বে আছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষক ড. তানজীমউদ্দিন খান। যুগ্ম-আহ্বায়ক ঢাবি শিক্ষক সামিনা লুৎফা ও ইবি শিক্ষক সাজ্জাদ জাহিদ। কমিটির সদস্য সচিবের দায়িত্বে আছেন রাজনৈতিক সংগঠক মাসুদ খান। কোষাধ্যক্ষ হিসেবে আছেন সাংবাদিক রফিকুল রঞ্জু এবং হিসাব রক্ষকের দায়িত্বে আছেন সাংবাদিক আরিফুল স্বজীব ও আশরাফুল সাগর। 

কমিটি গঠনের পর করোনাদুর্গত সহযোগিতা কেন্দ্রের আহ্বায়ক তানজীমউদ্দিন খান নিজেদের ও দেশের জনগণকে রক্ষায় সচেতন হয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন। সারাদেশে যারা দুর্গত মানুষদের পাশে দাঁড়াতে চান, স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করতে চান কিংবা সাধ্যানুযায়ী সহযোগিতা করতে চান তাদের করোনাদুর্গত সহযোগিতা কেন্দ্রের সাথে যোগাযোগ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন তিনি।

করোনায় দুর্গত মানুষের সেবায় গঠিত এ সহযোগিতা কেন্দ্রের সাথে যোগাযোগের জন্য ০১৭৭৮৯৬৪১৭৩ ও ০১৭১২৬৭০১০৯- এ দুটি নম্বর ব্যবহারের জন্য অনুরোধ জানিয়েছেন। যারা দুর্গতদের জন্য আর্থিক সহযোগিতা পাঠাতে চান তাদেরকে নিচের বিকাশ/ রকেট/ নগদ মোবাইল একাউন্ট নম্বর এবং ব্যাংক একাউন্ট নম্বর ব্যবহারের জন্য অনুরোধ জানানো হয়েছে।

মোবাইল অ্যাকাউন্ট ০১৯১৪২৫৯১২৪ (বিকাশ, রকেট ও নগদ), ০১৭১০৬৫৯০০০ (বিকাশ ও নগদ) এবং ০১৯১২৩২৯৩৬২ (বিকাশ ও রকেট)।

এছাড়া ব্যাংক অ্যাকাউন্টেও সহায়তা করা যাবে। একাউন্ট নাম: রফিকুল ইসলাম, নম্বর: ১০১৭-৬৯২২৬৪, আইএফআইসি ব্যাংক, কারওয়ান বাজার শাখা, ঢাকা এবং মো. আশরাফুল আলম সাগর, ১০৩১০১০২৩৮০৬১ , ডাচ বাংলা ব্যাংক, বনানী শাখা, ঢাকা। বিজ্ঞপ্তি।