করোনাভাইরাসে দরিদ্র কর্মহীন হয়ে পড়া দুই হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করেছেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাড. সাইফুজ্জামান শিখর। এছাড়া হাসপাতাল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র, ডায়াবেটিক ও চক্ষু হাসপাতাল, মাঠ পর্যায়ের স্বাস্থ্যকর্মী ও স্থানীয় সাংবাদিকের জন্য প্রযোজনীয় পিপিই প্রদান করা হয়েছে। 

অন্যদিকে সম্প্রতি শ্রীপুর উপজেলার তিনটি ইউনিয়নে শীলা বৃষ্টিতে ক্ষতিগ্রস্থ কৃষক পরিবারের মাঝে স্থানীয় এমপি ও জেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ অর্থ, টিন ও খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।

জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুনুর রশিদ জানান, গত বোববার থেকে মঙ্গলবার পর্যন্ত সংসদ সদস্য অ্যাড, সাইফুজ্জামান শিখর মাগুরা সদর ও শ্রীপুর উপজেলায় করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া দুই হাজার পরিবারের মাঝে চাল, ডাল, আলু, তেল, লবণসহ নিত্য প্রযোজনী খাদ্য সামগ্রী, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করেছেন। 

করোনায় কর্মহীনদের পাশাপাশি সাইফুজ্জামান শিখর নিজ উদ্যোগে ও জেলা প্রশাসনের মাধ্যমে দুর্যোগ ব্যবস্থাপনা এবং ত্রাণ মন্ত্রণালয় থেকে সম্প্রতি শিলা বৃষ্টিতে ক্ষতিগ্রস্থ শ্রীপুর উপজেলার তিনটি ইউনিয়নে পাঁচশ’ পরিবারের জন্য ১০ মেট্রিক টন চাল, নগদ আড়াই লক্ষ টাকা ও ৫০ বান্ডিল টিন বরাদ্দ দিয়েছেন।

এ ছাড়া সাইফুজ্জামান শিখর মাগুরা ২৫০ শয্যা হাসপাতাল, সদর ও শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র, মাঠ পর্যায়ে কর্মরত স্বাস্থ্যকর্মী ও সাংবাদিকদের মাঝে পিপিই বিতরণ করেন। একইভাবে মঙ্গলবার পিপিই বিতরণ করেছেন মাগুরা ডায়াবেটিক ও চক্ষু হাসপাতালে।

সাইফুজ্জামান শিখর বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে করোনা পরিস্থিতি মোকাবেলায় স্বাস্থ্য বিভাগ, প্রশাসনের পাশাপাশি তিনিসহ আওয়ামীলীগের নেতা-কর্মীরা এলাকায় সাধারণ মানুষের পাশে থেকে প্রযোজনীয় সহযোগিতা করে যাচ্ছেন।