'মিশন সেভ বাংলাদেশ'-এর পাশে বিদ্যানন্দ ফাউন্ডেশন

প্রকাশ: ১৮ এপ্রিল ২০২০     আপডেট: ১৮ এপ্রিল ২০২০   

সমকাল প্রতিবেদক

করোনাভাইরাসের কারণে সারাদেশকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে সরকার। জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হতে নিষেধ করা হয়েছে মানুষকে। আয়ের পথ বন্ধ হয়ে গেছে অনেকের। এমন পরিস্থিতিতে নিত্যপণ্য নিয়ে নিম্ন আয়ের পরিবারগুলোকে সহায়তা করছে 'মিশন সেভ বাংলাদেশ'। আর এই উদ্যোগে এবার 'মিশন সেভ বাংলাদেশ'-এর পাশে দাঁড়ালো বিদ্যানন্দ ফাউন্ডেশন। যৌথভাবে তারা রোববার থেকে দেশের সাত জেলায় তিন হাজার পরিবারকে সহায়তা প্রদান করবে।

এ বিষয়ে 'মিশন সেভ বাংলাদেশে'র উদ্যোক্তাদের অন্যতম ইমরান কাদির বলেন, 'আমরা বিশ্বাস করি, সময়টা এখন একে অপরের পাশে দাঁড়িয়ে, একে অন্যের হাত ধরে, একজোট হয়ে এগিয়ে চলার। আর সেই বিশ্বাস থেকেই একে অপরের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিলো বিদ্যানন্দ এবং মিশন সেইভ বাংলাদেশ।'

তিনি জানান, এই যৌথ উদ্যোগের মাধ্যমে রোববার থেকে দেশের ৭ জেলায় তিন হাজার পরিবারকে সাহায্য প্রদান করা হবে। জেলাগুলো হচ্ছে- রাজশাহী, নড়াইল, টাঙ্গাইল, মাদারীপুর, কিশোরগঞ্জ, রংপুর ও সিলেট।

'মিশন সেভ বাংলাদেশ'-এর পাশে দাঁড়ানোয় বিদ্যানন্দ ফাউন্ডেশনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, 'বিদ্যানন্দের প্রতি আমাদের অশেষ কৃতজ্ঞতা, এরকম কঠিন সময়ে একাগ্রতা প্রকাশ করার জন্য।'

দৈনিক সমকাল, সেবা এক্সওয়াইজেড ও ডেইলি স্টারের এ উদ্যোগে অর্থ ও অন্যান্য সহযোগিতা নিয়ে যুক্ত আছে- আইপিডিসি ফাইন্যান্স, পিএফডিএ, স্বপ্ন, এসএসএল কমার্স, মিরপুর ডিওএইচএস সোসাইটি, ডানো, গুলশান সোসাইটি, পাঠাও, ডাবর বাংলাদেশ, তরুণ ডিজিটাল, ইউনিমার্ট, জেসিআই ঢাকা নর্থ, কর্ম, এডিএ, নিজের বলার মতো একটা গল্প, রবি টেন মিনিট স্কুল, সেফ হ্যান্ডস, ডেভোটেক, ডাক্তার ভাই, উইন্ডমিল, অমিকন গ্রুপ, জাস্টস্টোরিজ, মেমোরিলেন, এডুহাইভ, লেকচার পাবলিকেশনস লিমিটেড, ই-কুরিয়ার, মহাখালী ডিওএইচএস সোসাইটি, রোয়ার বাংলা, বনানী সোসাইটি, চ্যারিটি রাইট, ভ্রুম, স্পাইক স্টোরি, পেপারফ্লাই, বঙ্গ, মাস্টহেড পিআর, সিএনআই, অ্যাঞ্জেল শেফ, স্মার্টিফায়ার, জেসিআই ঢাকা সাউথ, শাশা ডেনিমস, অলিম্পিক, চল ঘুরি, আডন কমিউনিকেশন, পপ অব কালার, আর্থমুভিং সলিউশন, মাইন্ডম্যাপার, ট্রাক কোথায়, মেন্টরস, অসীম এন্টারপ্রাইজ, হাই ভোল্টেজ লিমিটেড, সি থ্রি সিক্সটি, গ্রো অ্যান্ড এক্সেল, হরলিক্স, সামিট কমিউনিকেশন লিমিটেড, সেইলর, টেকনো ড্রাগস লিমিটেড, নন্দ-দুলাল মেমোরিয়াল ট্রাস্ট ফাউন্ডেশন, জেসিআই চিটাগং কসমোপলিটান, ওয়ান পার্সেন্ট ফাউন্ডেশন, অ্যারোলিংক, ওয়ান্ডার ওমেন, রেনাটা লিমিটেড, এস ম্যানেজার, এস বিজনেস, মমতাজ হারবাল, এপিলগ, মাসতুল ফাউন্ডেশন, বেটার স্টোরিজ লিমিটেড, আদর্শ বাজার, লাইটক্যাসেল পার্টনারস, অ্যাকুয়া পেইন্টস, তুলান'স বায়ো একাডেমি, আর্নেস্ট অ্যান্ড ইয়ং, আসিফ ফ্যাশন ইন্ডাস্ট্রিজ, সাহায্য ফাউন্ডেশন, বাংলাদেশ ইয়ুথ লিডারশিপ সেন্টার, সালমা আদিল ফাউন্ডেশন, এনআরবি কানেক্ট টিভি, ফ্যান্টাসিয়াম, ক্লাব নটরডেমিয়ানস বাংলাদেশ লিমিটেড, বাংলাদেশ ক্রিকেট সাপোর্টারস অ্যাসোসিয়েশন, চার্টার্ড ইনস্টিটিউশন অব লজিস্টিকস অ্যান্ড সাপোর্ট, শপ-আপ, আইইউটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন, ওয়েডেভস, বাংলাদেশ এমবিএ অ্যাসোসিয়েশন, গ্রামীণফোন এমপ্লয়িস ইউনিয়ন এবং স্টেপ ফুটওয়্যারস লিমিটেড। মিশনের সঙ্গে আছেন ক্রিকেটার সাকিব আল হাসান।

ব্যক্তি বা প্রতিষ্ঠান সামর্থ্য অনুযায়ী এ উদ্যোগে আর্থিক সহায়তা দিয়ে যুক্ত হতে পারেন। বিস্তারিত জানতে অথবা অনুদান দিতে ভিজিট করুন- https://samakal.com/MissionSaveBangladeh এ ঠিকানায়।