'মিশন সেভ বাংলাদেশ' উদ্যোগ

১০ দিনের খাবার পেল ৫০ ক্ষুদ্র ব্যবসায়ীর পরিবার, জীবাণুমুক্ত আরও ১৯ এলাকা

প্রকাশ: ২১ এপ্রিল ২০২০   

সমকাল প্রতিবদেক

মিশন সেভ বাংলাদেশ'র পক্ষ থেকে এলাকা জীবাণুমুক্ত করা হচ্ছে- সমকাল

মিশন সেভ বাংলাদেশ'র পক্ষ থেকে এলাকা জীবাণুমুক্ত করা হচ্ছে- সমকাল

করোনাভাইরাস পরিস্থিতিতে সংকটে পড়েছে মানুষ। নিম্ন আয়ের পরিবারগুলোতে এই সংকট আরও তীব্র। উপার্জন না থাকায় অসহায়ভাবে দিন কাটছে তাদের। এমন পরিবারগুলোর পাশে খাদ্য সহায়তা নিয়ে দাঁড়াচ্ছে ‘মিশন সেভ বাংলাদেশ’।

এই উদ্যোগে রাজধানীতে মঙ্গলবার আরও ৫০ ক্ষুদ্র ব্যবসায়ীকে ১০ দিনের খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। তারা পেয়েছেন সহায়তা হিসেবে পরিবারগুলো পায় ১০ কেজি চাল, এক কেজি ডাল, এক কেজি তেল, এক কেজি লবণ, এক কেজি চিড়া, এক প্যাকেট নুডলস, বিস্কুট ও একটি করে সাবান।

খাদ্যসামগ্রী বিতরণ ছাড়াও এদিন করোনা রোধে সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে ঢাকার আরও ৯ টি এলাকা ( খিলগাঁও, বাসাবো, কমলাপুর, মানিকনগর, আরামবাগ, ফকিরাপুল, মতিঝিল, শান্তিনগর, পল্টন) এবং চট্টগ্রামে ১০ টি এলাকায় ( ওয়াসা, জিইসি, ২ নং গেইট, নাসিরাবাদ, প্রবর্তক, দেওয়ানহাট, চৌমুহুনী, আগ্রাবাদ সি/এ, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল, আগ্রাবাদ জাম্বুরী ফিল্ড, বেপারীপাড়া) জীবাণুনাশক  ছিটিয়ে জীবাণুমুক্ত করা হয়েছে।

দৈনিক সমকাল, সেবা এক্সওয়াইজেড ও দ্য ডেইলি স্টারের 'মিশন সেভ বাংলাদেশ’। ঢাকা ছাড়াও দেশের বিভিন্ন এলাকায় এই উদ্যোগে নিম্ন আয়ের পরিবারের মাঝে প্রতিদিনিই খাদ্যপণ্য বিতরণ করা হচ্ছে। এছাড়া মিশনের পক্ষ থেকে দোকান-ফার্মেসির সামনে সামাজিক দূরত্ব সার্কেল আঁকা, মাস্ক বিতরণ অব্যাহত রয়েছে।

‘মিশন সেভ বাংলাদেশ’ উদ্যোগে অর্থ ও অন্যান্য সহযোগিতা নিয়ে যুক্ত আছে আইপিডিসি ফাইন্যান্স, পিএফডিএ, স্বপ্ন, এসএসএল কমার্স, মিরপুর ডিওএইচএস সোসাইটি, ডানো, গুলশান সোসাইটি, পাঠাও, ডাবর বাংলাদেশ, তরুণ ডিজিটাল, ইউনিমার্ট, জেসিআই ঢাকা নর্থ, কর্ম, এডিএ, নিজের বলার মতো একটা গল্প, রবি টেন মিনিট স্কুল, সেফ হ্যান্ডস, ডেভোটেক, ডাক্তার ভাই, উইন্ডমিল, অমিকন গ্রুপ, জাস্টস্টোরিজ, মেমোরিলেন, এডুহাইভ, লেকচার পাবলিকেশনস লিমিটেড, ই-কুরিয়ার, মহাখালী ডিওএইচএস সোসাইটি, রোয়ার বাংলা, বনানী সোসাইটি, চ্যারিটি রাইট, ভ্রুম, স্পাইক স্টোরি, পেপারফ্লাই, বঙ্গ, মাস্টহেড পিআর, সিএনআই, অ্যাঞ্জেল শেফ, স্মার্টিফায়ার, জেসিআই ঢাকা সাউথ, শাশা ডেনিমস, অলিম্পিক, চল ঘুরি, আডন কমিউনিকেশন, পপ অব কালার, আর্থমুভিং সলিউশন, মাইন্ডম্যাপার, ট্রাক কোথায়, মেন্টরস, অসীম এন্টারপ্রাইজ, হাই ভোল্টেজ লিমিটেড, সি থ্রি সিক্সটি, গ্রো অ্যান্ড এক্সেল, হরলিক্স, সামিট কমিউনিকেশন লিমিটেড, সেইলর, টেকনো ড্রাগস লিমিটেড, নন্দ-দুলাল মেমোরিয়াল ট্রাস্ট ফাউন্ডেশন, জেসিআই চিটাগং কসমোপলিটান, ওয়ান পার্সেন্ট ফাউন্ডেশন, অ্যারোলিংক, ওয়ান্ডার ওমেন, রেনাটা লিমিটেড, এস ম্যানেজার, এস বিজনেস, মমতাজ হারবাল, এপিলগ, মাসতুল ফাউন্ডেশন, বেটার স্টোরিজ লিমিটেড, আদর্শ বাজার, লাইটক্যাসেল পার্টনারস, অ্যাকুয়া পেইন্টস, তুলান'স বায়ো একাডেমি, আর্নেস্ট অ্যান্ড ইয়ং, আসিফ ফ্যাশন ইন্ডাস্ট্রিজ, সাহায্য ফাউন্ডেশন, বাংলাদেশ ইয়ুথ লিডারশীপ সেন্টার, সালমা আদিল ফাউন্ডেশন, এনআরবি কানেক্ট টিভি, ফ্যান্টাসিয়াম, ক্লাব নটরডেমিয়ানস বাংলাদেশ লিমিটেড, বাংলাদেশ ক্রিকেট সাপোর্টারস অ্যাসোসিয়েশন, চার্টারড ইন্সটিটিউশন অফ লজিস্টিকস অ্যান্ড সাপোর্ট, শপ-আপ, আইইউটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন, ওয়েডেভস, বাংলাদেশ এমবিএ অ্যাসোসিয়েশন, গ্রামীণফোন এমপ্লয়িস ইউনিয়ন, স্টেপ ফুটওয়্যারস লিমিটেড এবং মার্কেট এক্সপ্রেস ফ্যামিলি। মিশনের সঙ্গে আছেন ক্রিকেটার সাকিব আল হাসান।

এখন পর্যন্ত মিশনের তহবিল সংগ্রহ হয়েছে ৮৪ লাখ ৭৬ হাজার ৬৩ টাকা।

ব্যক্তি বা প্রতিষ্ঠান সামর্থ্য অনুযায়ী এই উদ্যোগে আর্থিক সহায়তা দিয়ে যুক্ত হতে পারেন। বিস্তারিত জানতে অথবা অনুদান দিতে ভিজিট করুন- https://samakal.com/MissionSaveBangladeh এ ঠিকানায়।