শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে ক্লাব নটরডেমিয়ান্স

প্রকাশ: ২০ মে ২০২০     আপডেট: ২০ মে ২০২০   

অনলাইন ডেস্ক

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের এই সময়ে দেশের অস্বচ্ছল মানুষের পাশে দাঁড়িয়েছে সরকার ও অনেক বিত্তশালী মানুষ। কিন্তু এই সংকটে শিক্ষার্থীরাও সমস্যার সম্মুখীন হচ্ছে। এমন সময় ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, মেডিক্যালসহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে 'ক্লাব নটরডেমিয়ান্স  বাংলাদেশ লিমিটেড'।

এই কার্যক্রমে যুক্ত হয়েছেন শিক্ষার্থীদের প্রতিনিধি ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক, নটরডেম কলেজের প্রাক্তন শিক্ষার্থী, ফেনীর পরশুরামের ছেলে সাদ বিন কাদের চৌধুরী। অনলাইন আবেদনের ভিত্তিতে প্রাথমিকভাবে ২৫০ জন শিক্ষার্থীকে বুধবার কুরিয়ারের মাধ্যমে উপহার সামগ্রী পাঠানো হয়েছে।

এ প্রসঙ্গে ক্লাব নটরডেমিয়ান্সের প্রেসিডেন্ট ব্রিগেডিয়ার জেনারেল (অব.) রেফায়েতউল্লাহ বলেন, দেশের এই ক্রান্তিকালে ক্লাব নটরডেমিয়ান্স বাংলাদেশ লিমিটেড তার সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে আগেও নানাভাবে মানুষের পাশে দাঁড়িয়েছে, ভবিষ্যতেও থাকবে।

ইতিমধ্যে ক্লাবের পক্ষ হতে ৫০০ দরিদ্র পরিবারে খাদ্য সহযোগিতা, আবেদনের ভিত্তিতে শিক্ষার্থীদের আর্থিক সাহায়তা, ডাক্তারদের জন্য ২০০ পিপিই, ৫০০০ মাস্ক বিতরণ করা হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য 'ক্লাব নটরডেমিয়ান্স বাংলাদেশ লিমিটেড ' দেশের স্বনামধন্য নটরডেম কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের একটি সামাজিক সংগঠন।

সাদ বিন কাদের চৌধুরী সাধারণ ছুটি ঘোষণার প্রথম দিন থেকেই আছেন তার এলাকার লোকদের সঙ্গে। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বাসায় বাসায় খাবার পৌঁছে দিচ্ছেন প্রায় প্রতিরাতে। পাশাপাশি ডাকসুর সদস্য রফিকুল ইসলাম সবুজকে নিয়ে শুরু করেন মিশন ডিইউ ফ্যামেলি।

এই প্ল্যাটফর্মে বিশ্ববিদ্যালয়ের ২৫২ জন শিক্ষার্থীকে ৩ লাখ ২০ হাজার টাকা সহায়তা করা হয়। এলাকাবাসীর জন্য সাদ শুরু করেন বিনামূল্যের সবজি বাজার। সরাসরি কৃষকের কাছ থেকে ন্যায্যমূল্যে সবজি কিনে তা বিনামূল্যে বিতরণ শুরু করেন তিনি। বিশ্ববিদ্যালয় পড়ুয়া ফেনী জেলার শিক্ষার্থীদের মধ্যে প্রেসকিপশন দেখানোর মাধ্যমে বিনামূল্যে ওষুধ সরবরাহের উদ্যোগ গ্রহণ করেন তিনি। সংবাদ বিজ্ঞপ্তি