কভিড-১৯ এর প্রাদুর্ভাবে দুস্থদের মাঝে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের নির্দেশনায় সদর দপ্তর আর্মি ট্রেনিং ডকট্রিন কমান্ড (আর্টডক) ঈদ উপহার নিয়ে নিম্নমধ্যবিত্ত, দরিদ্র কর্মহীন ও মধ্যবিত্ত মানুেষর পাশে দাঁড়িয়েছে।

শনিবার আর্টডক ময়মনসিংহের ছত্রিশবাড়ি কলোনি এলাকায় ঈদ উপহার হিসেবে ১২০ পরিবারের মাঝে শুকনা খাবার, সেমাই-সুজি ও চিনি বিতরণ করে। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

দেশে করোনাভাইরাস সংক্রমণের শুরু থেকেই আর্টডকের জিওসি লেফটেন্যান্ট জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদের সার্বিক তত্ত্বাবধানে আর্টডক এবং এর অধীনস্ত প্রতিষ্ঠানসমূহ সমাজের অসহায় মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। এরই মধ্যে তাদের পক্ষ থেকে নয় হাজারের অধিক দরিদ্র-অসহায় পরিবারের মাঝে শুকনা খাবার, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। এছাড়া দেওয়া হয়েছে বিনামূল্যে চিকিৎসা সেবা। 

আর্টডকের তত্ত্বাবধানে করোনা সংকটে ক্ষতিগ্রস্ত প্রান্তিক কৃষকদের সহায়তায় তাদের কাছ থেকে সরাসরি সবজি ক্রয় এবং বিনামূল্যে কৃষি বীজ বিতরণ করা হয়েছে। করোনা মোকাবিলায় স্বাস্থ্যকর্মীদের পাশেও দাঁড়িয়েছে আর্টডক।

সদর দপ্তর আর্টডকের উদ্যোগে ময়মনসিংহ জেলার বিভিন্ন উপজেলায় স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা সামগ্রী হিসেবে পিপিই, সার্জিক্যাল মাস্ক, সুজ কভার, হেড কভার, হ্যান্ড স্যানিটাইজার ও হ্যান্ড গ্লাভস হস্তান্তর করা হয়।