মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাভোকেট সাইফুজ্জামান শিখরের মা ও জেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সভানেত্রী, মুক্তিযুদ্ধের সংগঠক মনোয়ারা জামান (৭৫) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন)। 

রোববার বিকাল ৫টা ১৫ মিনিটে মাগুরা পশু হাসপাতাল পাড়াস্থ নিজ বাসভবনে তিনি মারা যান। তিনি দীর্ঘদিন ধরে কিডনি ও লিবারসহ বার্ধক্যজনিত ননা জটিলতায় ভুগছিলেন। 

আওয়ামী লীগের দুর্দিনে মাগুরার রাজনীতিতে বেগম মনোয়ারা জামান নেপথ্যে থেকে দলকে সুসংগঠিত ও সুসংহত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। এছাড়া তিনি নানা সামাজিক উন্নয়ন কাজের সঙ্গে জড়িত ছিলেন। 

সোমবার সকাল ১০টায় শহরের পিটিআই মাঠে জানাজার নামাজ শেষে ভায়না পৌর গোরস্থানে তাকে দাফন করা হবে বলে জানিয়েছেন তার ছেলে অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর এমপি।

মনোয়ারা জামানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন মাগুরা-২ আসনের সংসদ সদস্য  অ্যাডভোকেট শ্রী বীরেন শিকদার, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল ফাত্তাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুণ্ডু, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খানসহ জেলায় কর্মরত সাংবাদিক, জেলা মুক্তিযোদ্ধা কামান্ডারসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও রাজনৈতিক নেতারা।