ইমামকে সিআইডিতে বদলি, শাফিউর যাচ্ছেন রংপুর

প্রকাশ: ২৯ জুন ২০২০     আপডেট: ২৯ জুন ২০২০   

সমকাল প্রতিবেদক

ইমাম হোসেন- ফাইল ছবি

ইমাম হোসেন- ফাইল ছবি

পুলিশের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি) পদমর্যাদার দুই কর্মকর্তাকে বদলি করা হয়েছে। এর মধ্যে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম-কমিশনার ইমাম হোসেনকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) এবং যুগ্ম-কমিশনার শাহ মিজান শাফিউর রহমানকে রংপুর রেঞ্জে অতিরিক্ত উপ-মহাপরিদর্শক হিসেবে বদলি করা হয়েছে।

সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। অপর এক আদেশে ফরিদপুর ও মেহেরপুরের পুলিশ সুপারের আগের বদলির আদেশ বাতিল করে তাদের বর্তমান কর্মস্থলে বহাল রাখা হয়েছে।

পুলিশ সূত্র জানায়, রাষ্ট্রপতির আদেশে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এসব বদলি করা হয়। অপর এক প্রজ্ঞাপনে ফরিদপুরের পুলিশ সুপার আলিমুজ্জামান ও মেহেরপুরের পুলিশ সুপার এস এম মুরাদ আলিকে তাদের বর্তমান কর্মস্থলেই বহাল রাখা হয়েছে। এর আগে এক আদেশে ফরিদপুরের পুলিশ সুপারকে মেহেরপুর ও মেহেরপুরের পুলিশ সুপারকে ফরিদপুরে বদলি করা হয়েছিল।

বদলিকৃত কর্মকর্তাদের মধ্যে ইমাম হোসেন সম্প্রতি ডিএমপি কমিশনারকে ‘ঘুষের প্রস্তাব’ দেওয়ার অভিযোগে আলোচিত হন। এরপর গত ৯ জুন ডিএমপির যুগ্ম-কমিশনার (লজিস্টিকস) ইমাম হোসেনকে পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট বিভাগে বদলি করা হয়। ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম গত ৩০ মে ইমাম হোসেনকে বদলির সুপারিশ জানিয়ে পুলিশ মহাপরিদর্শকের (আইজিপি) কাছে চিঠি দিয়েছিলেন।