শ্রীলংকা জাতীয় দলের টপ অর্ডার ব্যাটসম্যান কুশল মেন্ডিসকে রোববার গ্রেফতার করেছিল পুলিশ। গাড়ি চাপা দিয়ে মানুষ মারার অভিযোগ ওঠে তার নামে। ৬৪ বছর বয়সী এক সাইকেল আরোহীর ওপর গাড়ি তুলে দেন তিনি। সোমবার তাকে তাই আদালতে তোলা হয়। কিন্তু  একদিন কারাবাসের পর মঙ্গলবার জামিনে মুক্তি পেয়েছেন তিনি।

কলম্বোর দক্ষিণে পানাদুরা এলাকায় রোববার ভোর পাঁচটার দিকে ওই দূর্ঘটনা ঘটে। তার সঙ্গে ছিলেন সতীর্থ আভিস্কা ফার্নান্দো। তবে দুর্ঘটনার সময় মেন্ডিসই গাড়ি চালাচ্ছিলেন বলে নিশ্চিত হয়েছে পুলিশ। তারা লংকান এক বোর্ড কর্মকর্তার বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলেন। প্রাথমিকভাবে পুলিশ প্রমাণ পেয়েছে মেন্ডিস মদ্যপ ছিলেন।

সিসিটিভি ফুটেজে দেখা গেছে, গাড়ি চালানোর সময় সেটি রাস্তাচ্যুত হয় এবং একটি দেয়ালের সঙ্গে ধাক্কা খায়। শুনানিতে ১০ লাখ শ্রীলংকান রুপির দুটি ব্যক্তিগত জামিনে মু্ক্তি পেয়েছেন মেন্ডিস। তাকে আবার আগামী ৯ সেপ্টেম্বর আদালতে হাজিরা দিতে হবে। এছাড়া মেন্ডিস আবার গাড়ি চালানোর অনুমতিও পেয়েছেন।

শ্রীলংকা জাতীয় দলের নিয়মিত ক্রিকেটার মেন্ডিস। তবে তিন ফরম্যাটে তিনি এখনও সেভাবে জায়গা পাকা করতে পারেননি। সর্বশেষ ইংল্যান্ডের বিপক্ষে স্থগিত হওয়া টেস্ট সিরিজের দলে ছিলেন কুশল মেন্ডিস। ২৫ বছর বয়সী এই উইকেটরক্ষক ব্যাটসম্যান দেশের হয়ে ৪৪টি টেস্ট, ৭৬টি ওয়ানডে ও ২৬টি টি-২০ খেলেছেন।