জন্মদিনে শুভেচ্ছার জবাবে সবাইকে ধন্যবাদ দিলেন জয়

প্রকাশ: ২৮ জুলাই ২০২০     আপডেট: ২৮ জুলাই ২০২০   

সমকাল প্রতিবেদক

সজীব ওয়াজেদ জয়

সজীব ওয়াজেদ জয়

জন্মদিনে সামাজিক যোগাযোগ মাধ্যমে যারা শুভেচ্ছায় সিক্ত করেছেন তাদের সবাইকে ধন্যবাদ দিয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়।

মঙ্গলবার নিজ ফেসবুক পেজে এ ধন্যবাদের জবাবে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা জয় লিখেছেন, 'যারা বিভিন্ন মাধ্যমে আমার জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন, সবাইকে ধন্যবাদ। আসলে আমার বয়স লুকানোর কোনো উপায় নেই কারণ বাংলাদেশ আর আমার বয়স একই! জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।'


বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী এম এ ওয়াজেদ মিয়া ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রথম সন্তান সজীব ওয়াজেদ জয়ের জন্ম বাংলাদেশের মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালের ২৭ জুলাই ঢাকায়। তার ৫০তম জন্মদিন ছিল সোমবার। এ উপলক্ষে ওইদিন করোনাভাইরাসের কারণে সীমিত পরিসরে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছিল। তবে জন্মদিনে ইন্টারনেটে, সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছায় সিক্ত হয়েছেন এই কম্পিউটার বিজ্ঞানী।

দিনটি উপলক্ষে আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটি রাজধানীর সেগুনবাগিচায় গৃহায়ণ ও গণপূর্ত অধিদপ্তর চত্বরে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে। 

সোমবার প্রথম প্রহর থেকেই আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ফেসবুকে জয়কে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু তার ফেসবুক পাতায় সজীব ওয়াজেদ জয়ের সঙ্গে ছবি দিয়ে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানান।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক তার ফেসবুক পাতায় 'ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা' জয়ের ছবি দিয়ে একটি ভিডিও পোস্ট দিন।

প্রধানমন্ত্রীর উপ প্রেস-সচিব আশরাফুল আলম খোকন তার ফেসবুক পাতায় একটি ভিডিও পোস্ট করে লেছেন, 'শুভ জন্মদিন সমৃদ্ধ আগামীর প্রতিচ্ছবি সজীব ওয়াজেদ জয়।'

শুধু কেন্দ্র নয়, কেন্দ্রের বাইরেও আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠন নেতাকর্মীরা তাদের ফেসবুক পাতায় সজীব ওয়াজেদ জয়ের ছবি পোস্ট করে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।