দিনাজপুরের জেষ্ঠ্য জেলা জজকে হেলিকপ্টারে আনা হলো ঢাকায়

প্রকাশ: ০৯ আগস্ট ২০২০     আপডেট: ০৯ আগস্ট ২০২০   

সমকাল প্রতিবেদক

ছবি: আইএসপিআরের সৌজন্যে

ছবি: আইএসপিআরের সৌজন্যে

করোনাভাইরাসে আক্রান্ত দিনাজপুরের জ্যেষ্ঠ জেলা জজ আজিজ আহমেদকে বিমান বাহিনীর হেলিকপ্টারে জরুরি ভিত্তিতে ঢাকায় আনা হয়েছে। একই সময়ে তার করোনা আক্রান্ত স্ত্রী মৌসুমি আক্তারকেও ঢাকায় আনা হয়। রোববার তাদের দিনাজপুর থেকে বিমান বাহিনীর একটি এমআই-১৭১ এসএইচ হেলিকপ্টার যোগে ঢাকায় স্থানান্তর করা হয়।

আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে, জ্যেষ্ঠ জেলা জজ আজিজ আহমেদ এবং তার স্ত্রী মৌসুমি আক্তারকে উন্নত চিকিৎসার জন্য কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আইএসপিআর আরও জানায়, 'ইর এইড টু সিভিল পাওয়ার' এর আওতায় বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের প্রতিশ্রুতি নিশ্চিতকল্পে বাংলাদেশ বিমান বাহিনী করোনাভাইরাস প্রতিরোধে জরুরি বিমান পরিবহন এবং মেডিকেল ইভাকোয়েশন সেবা পেশাদারিত্বের সঙ্গে অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায় বিমান বাহিনী প্রধানের প্রয়োজনীয় দিক নির্দেশনায় উক্ত মেডিকেল ইভাকোয়েশন মিশন পরিচালনা করা হয়।

বিমান বাহিনীর এই মেডিকেল ইভাকোয়েশন মিশনের মাধ্যমে করোনাভাইরাসে আক্রান্ত গুরুতর অসুস্থ্য ব্যক্তিদের দেশের বিভিন্ন এলাকায় থেকে জরুরি ভিত্তিতে ঢাকায় এনে উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে।