জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন (বিএএসএ) আয়োজিত 'শতবর্ষে বঙ্গবন্ধু ও বাংলাদেশ' শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার ‘ভার্চুয়াল কনফারেন্স’-এর মাধ্যমে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম প্রধান অতিথি হিসেবে এবং জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন। এইচ টি ইমাম প্রধান অতিথির বক্তৃতাকালে বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে সরকারি কর্মচারীদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি সরকারি কর্মচারীদের বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে কাজ করার আহ্বান জানান।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এ সময় বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করতে আজীবন সংগ্রাম করে গেছেন। তিনি এ সময় তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশকে উন্নত সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করার আহ্বান জানান।

বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে এছাড়াও মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী, সরকারি কর্মকমিশনের চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বক্তব্য প্রদান করেন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন।