পুলিশের গুলিতে নিহত অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সিনহা মো. রাশেদ খানের সহকর্মী শিপ্রা দেবনাথ তার ব্যক্তিগত ছবি ও ভিডিও ফেসবুকে পোস্ট করে উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে মামলা করার কথা জানিয়েছেন।
সোমবার সাংবাদিকদের তিনি জানিয়েছেন, তার ব্যাক্তিগত ছবি প্রকাশ করে মানহানি ও চরিত্র হননের চেষ্টা করছে একটি মহল। এই ধরণের কর্মকাণ্ডে তিনি মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন। এই অপকর্মের বিরুদ্ধে তিনি মামলা করবেন বলে জানিয়েছেন।
এদিকে শিপ্রা দেবনাথ এর ব্যক্তিগত ছবি ও ভিডিও ফেসবুকে পোস্ট করে উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে সাতক্ষীরার এসপি এবং পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) একজন পুলিশ সুপারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে হাইকোর্টে রিট করেছেন ব্যারিস্টার মনোজ কুমার ভৌমিক। দায়ের করা এই রিটের শুনানির জন্য মঙ্গলবার দিন ধার্য করেছেন হাইকোর্ট।
সোমবার হাইকোর্টের বিচারপতি জেবিএম হাসান ও মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই দিন ঠিক করে আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন মনোজ কুমার ভৌমিক। রিটে দুই পুলিশ কর্মকর্তার ফেসবুক পোস্টের ব্যাপারে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আদেশ দেওয়ার আর্জি জানানো হয়।
রিটে বিবাদী করা হয়- মন্ত্রিপরিষদের সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব ও আইন বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের সচিব, পুলিশের মহাপরিদর্শক, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের প্রধান পরিচালক, খুলনা রেঞ্জের ডিআইজিসহ সংশ্লিষ্টদের।