শ্রিংলার সফরে বাংলাদেশ-ভারত সম্পর্ক জোরদার হবে: ইনু

প্রকাশ: ১৯ আগস্ট ২০২০     আপডেট: ১৯ আগস্ট ২০২০   

অনলাইন ডেস্ক

হাসানুল হক ইনু - ফাইল ছবি

হাসানুল হক ইনু - ফাইল ছবি

ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলার সফরে বাংলাদেশ ও ভারতের সম্পর্ক জোরদার হবে বলে মনে করছেন সাবেক তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

বুধবার বেলা পৌনে ১টার দিকে হাসানুল হক ইনু ভারতের পররাষ্ট্র সচিব শ্রিংলার সঙ্গে সাক্ষাৎ করেন।

সাক্ষাৎ শেষে তিনি সাংবাদিকদের বলেন, হর্ষ বর্ধন শ্রিংলা আমার অনেক পুরনো বন্ধু। অনেকদিন তার সঙ্গে দেখা হয়নি। উনি ঢাকায় এসেছেন শুনে দেখা করেছি।

করোনা পরিস্থিতির মধ্যে ভারতের পররাষ্ট্র সচিবের আকস্মিক সফর নিয়ে প্রশ্ন করা হলে ইনু বলেন, যেকোনো পরিস্থিতিতেই এমন সফর হতে পারে। করোনা পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ ও ভারত কী কী পদক্ষেপ নিতে পারে সে আলোচনা হতে পারে। এতে দুই দেশের সম্পর্ক আরও গভীর হবে। 

হাসানুল হক ইনু বলেন, ভারত বাংলাদেশের পুরনো ও পরীক্ষিত বন্ধু। এই সফরের মাধ্যমে দুই দেশের সম্পর্ক আরও জোরালো হবে বলে মনে করি।

এর আগে মঙ্গলবার সকালে এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ ফ্লাইটে করে ঢাকায় পৌঁছান শ্রিংলা। রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন তিনি। তাদের মধ্যে করোনাভাইরাস মহামারি পরবর্তী সময়ে দু'দেশের সম্পর্ক আরও এগিয়ে নেওয়ার বিষয়ে আলোচনা হয়। এ ছাড়া বাণিজ্য, যোগাযোগ, তথ্যপ্রযুক্তি, নিরাপত্তাসহ প্রতিটি ক্ষেত্রে সহযোগিতা আরও জোরদার করার বিষয়েও আলোচনা হয়।