বিএসএফ প্রতিনিধিদের ‘উড়োজাহাজে জটিলতা’, সীমান্ত সম্মেলন স্থগিত

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০২০     আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২০   

সমকাল প্রতিবেদক

উড়োজাহাজে কারিগরি সমস্যার কারণে নির্ধারিত সময়ে বিএসএফের প্রতিনিধিদল ঢাকায় আসতে না পারায় বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনীর মহাপরিচালক (ডিজি) পর্যায়ের সীমান্ত সম্মেলন স্থগিত করা হয়েছে। 

রোববার থেকে ঢাকায় এই সীমান্ত সম্মেলনের কার্যক্রম শুরু হওয়ার কথা ছিল। তবে রোববার বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর পক্ষ থেকে ওই সম্মেলন স্থগিতের কথা জানানো হয়েছে।

বিজিবি সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ঢাকা-নয়াদিল্লি ও কলকাতা-ঢাকা সব আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ রয়েছে। সে প্রেক্ষিতে আসন্ন বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ের সীমান্ত সম্মেলনে যোগ দিতে বিএসএফ প্রতিনিধিদল তাদের নিজস্ব এয়ারক্রাফট নিয়ে ঢাকায় আসার সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু চূড়ান্ত সময়ে বিএসএফের এয়ারক্রাফটে কারিগরি সমস্যার কারণে বিএসএফ প্রতিনিধিদল ১৩ সেপ্টেম্বর (রোববার) ঢাকায় আসতে পারছেন না। এ প্রেক্ষিতে পূর্ব নির্ধারিত সময়সূচি (১৩ থেকে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত) অনুযায়ী রোববার থেকে বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ের সীমান্ত সম্মেলনের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করা যাচ্ছে না।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শফিকুল ইসলাম স্বাক্ষরিত ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ওই সম্মেলনের পরিবর্তিত সময়সূচি এখনও নিশ্চিত করা যায়নি।