ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২০   

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

বিক্ষোভ মিছিলটি কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে স্বোপার্জিত স্বাধীনতার সামনে এসে শেষ হয় -সমকাল

বিক্ষোভ মিছিলটি কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে স্বোপার্জিত স্বাধীনতার সামনে এসে শেষ হয় -সমকাল

সিলেটের এমসি কলেজে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে এবং খাগড়াছড়িতে মানসিক ভারসাম্যহীন আদিবাসী নারীকে সংঘবদ্ধ ধর্ষণে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল। 

সোমবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সড়কদ্বীপের স্বোপার্জিত স্বাধীনতা চত্ত্বরে এই কর্মসূচি পালন করেন সংগঠনটির নেতাকর্মীরা। কর্মসূচিতে দলের বিভিন্ন শাখার নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। 

এর আগে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে একটি মিছিল নিয়ে তারা ক্যাম্পাস প্রদক্ষিণ করেন। মিছিলটি স্বোপার্জিত স্বাধীনতার সামনে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহবায়ক মো. রাকিবুল ইসলাম রাকিবের সভাপতিত্বে এবং সদস্য সচিব মো. আমানউল্লাহ আমানের সঞ্চালনায় সমাবেশে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সহ-সভাপতি জাকিরুল ইসলাম জাকির, হাফিজুর রহমান, সিনিয়র যুগ্ম সম্পাদক আমিনুর রহমান আমিন, তানজিল হাসান, সহ- সাংগঠনিক সম্পাদক ডা. তৌহিদুর রহমান আউয়াল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের যুগ্ম আহবায়ক আকতার হোসেন, নাছিরউদ্দীন নাছির, বিভিন্ন হলের সভাপতি, সাধারণ সম্পাদকসহ হলের বিভিন্ন কলেজ শাখার নেতা-কর্মীরা।

সমাবেশে বক্তারা বলেন, বিচারহীনতার সংস্কৃতি চালু হওয়ায় এবং পূর্বের ঘটনাগুলোতে অপধারাধীরা ছাড় পেয়ে যাওয়ায় ধর্ষণের ঘটনার পুনরাবৃত্তি ঘটছে। এসময় তারা অনতিবিলম্বে ধর্ষকদের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।