গৃহকর্মীকে ধর্ষণ: বান্ধবীসহ ছাত্রলীগ নেতা গ্রেপ্তার, রিমান্ডে

প্রকাশ: ০১ অক্টোবর ২০২০     আপডেট: ০১ অক্টোবর ২০২০   

সমকাল প্রতিবেদক

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাজধানীতে গৃহকর্মীকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার হয়েছেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি সবুজ আল সাহবা। বুধবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করা হলে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন বিচারক। আর সবুজের বান্ধবী বিবি ফাতেমা ঝুমুরের (৩৫) তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মণ্ডল জামিনের আবেদন নামঞ্জুর করে তাদের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের সাতদিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। অন্যদিকে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক সবুজের পাঁচ ও ঝুমুরের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বুধবার রাতে এক তরুণী সবুজের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে মিরপুর মডেল থানায় মামলা করেন। ওই তরুণী ঝুমুরের বাসার গৃহপরিচারিকা। ঝুমুর ও সবুজ দু'জন ফেসবুক বন্ধু। রাতেই রাজধানীর একাধিক জায়গায় অভিযান চালিয়ে ছাত্রলীগ নেতা সবুজকে ও ঝুমুরকে গ্রেপ্তার করা হয়। মামলায় ঝুমুরকে ধর্ষণে সহায়তাকারী হিসেবে উল্লেখ করা হয়েছে।

ভুক্তভোগী তরুণীকে ধর্ষণের আলামত পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

মিরপুর মডেল থানার ওসি মোস্তাজিরুর রহমান জানান, বুধবার রাতে ধর্ষণের অভিযোগ এনে ভুক্তভোগী এক তরুণী একটি মামলা করেন। পরে রাতেই সবুজ আল সাহবা ও বিবি ফাতেমা নামে দু’জনকে গ্রেপ্তার করা হয়।

ঢাকা মহানগর উত্তর শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম জানান, সবুজের বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে। তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।