টিকিট নিয়ে প্রতারণা থেকে সতর্ক থাকার আহ্বান মন্ত্রণালয়ের

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২০   

অনলাইন ডেস্ক

ফাইল ছবি

ফাইল ছবি

সৌদি আরব গমনেচ্ছুকদের টিকিট নিয়ে প্রতারণা থেকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়।

বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সৌদি আরব গমনেচ্ছুক পুরাতন টিকিটধারী যাত্রীদের ধারাবাহিকভাবে কোনো রকম চার্জ ছাড়াই টিকিট রি-ইস্যু করে আসন বরাদ্দ করছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকিট তাদের নিজস্ব টিকিট সেন্টার ছাড়া অন্য কোথাও রি-ইস্যু করার কোনো সুযোগ নেই। খবর ইউএনবির

এতে আরও বলা হয়, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে, কিছু অসাধু এজেন্সি/ ব্যক্তি সৌদি আরবে যাওয়ার টিকিট অর্থের বিনিময়ে পুনরায় ইস্যু করিয়ে দেবে মর্মে সামাজিক যোগাযোগ মাধ্যম/ বিভিন্ন প্লাটফর্মে মিথ্যা/প্রতারণামূলক প্রচারকার্য পরিচালনা করছে। এ ধরনের কর্মকাণ্ড শাস্তিযোগ্য অপরাধ। এই ধরনের কর্মকাণ্ডে জড়িত না হওয়ার জন্য সকলকে অনুরোধ করা হয়।

যারা এ ধরনের অপরাধমূলক কর্মকাণ্ডের সাথে জড়িত তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে জানিয়ে সৌদি আরব গমনেচ্ছুক যাত্রীদের এ ধরনের প্রতারণা থেকে সতর্ক থাকার অনুরোধ জানানো হয়েছে।

প্রসঙ্গত, করোনা মহামারির কারণে বিপুল সংখ্যক সৌদি প্রবাসী বাংলাদেশে আটকা পড়েন। তাদের নিজ নিজ কর্মস্থলে ফেরাতেই বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এয়ারলাইন্স বেশ কয়েকদিন ধরে টিকিট দিচ্ছে। সৌদি এয়ারলাইন্সের কাওরান বাজার অফিসে এবং বিমানের মতিঝিল অফিস থেকে টিকিট সরবরাহ করা হচ্ছে।