ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড, ঢাবিতে ছাত্রলীগের আনন্দ মিছিল

প্রকাশ: ১৩ অক্টোবর ২০২০     আপডেট: ১৩ অক্টোবর ২০২০   

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করার সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে ছাত্রলীগ- সমকাল

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করার সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে ছাত্রলীগ- সমকাল

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করার সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে ছাত্রলীগ। মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় মধুর ক্যান্টিন থেকে মিছিলটি শুরু হয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে রাজু ভাস্কর্যে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়। 

সমাবেশে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, ঢাকা মহানগর উত্তরের সভাপতি ইব্রাহিম হোসেন, সাধারণ সম্পাদক সাইদুর রহমান রিদয়, ঢাকা মহানগর দক্ষিণের ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান, সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদসহ সংগঠনটির বিভিন্ন স্তরের নেতারা উপস্থিত ছিলেন।

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে আল নাহিয়ান খান জয় বলেন, আমরা কৃতজ্ঞ, আমরা ধন্যবাদ জানাই আমাদের যে অনুরোধ ছিল প্রাণপ্রিয় নেত্রীর কাছে তিনি তা রেখেছেন।

জয় বলেন, ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান করার জন্য সবার আগে মাঠে নামে ছাত্রলীগ। কিন্তু কিছু অসৎ নামসর্বস্ব ব্যক্তি, নামসর্বস্ব সংগঠন, ধর্ষকদের যারা সবসময় সমর্থন দেয়, তারা মিথ্যা বলে সহানুভূতি নেওয়ার চেষ্টা করেছে। তবে সবাই জেনে গেছে যে, এই নাটকবাজদের এজেন্ডা পাকিস্টত্মানের এজেন্ডা।

লেখক ভট্টাচার্য তার বক্তব্যে ছাত্রলীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা ও অভিনন্দন।

এসময় সারাদেশে ছাত্রলীগের সকল ইউনিটকে মঙ্গলবার বিকেল তিনটায় শোভাযাত্রা কর্মসূচি পালনের জন্য নির্দেশনা দেওয়া হয়।