ঢাকা ওয়াসার এমডির নিয়োগ নিয়ে রিট খারিজ

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২০   

সমকাল প্রতিবেদক

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক হিসেবে প্রকৌশলী তাকসিম এ খানের পুনঃনিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে করা রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

এক আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলম সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রোববার ওই আবেদনটি 'যথাযথভাবে উত্থাপিত হয়নি' মর্মে খারিজ করে দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও অ্যাডভোকেট তানভীর আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নুর-উস সাদিক।

কোনো রিট আবেদন সরাসরি খারিজ হলে একই আবেদন নিয়ে হাইকোর্টের কোনো বেঞ্চে যাওয়া যায় না। তবে আদালত তা 'উত্থাপিত হয়নি' মর্মে খারিজ করলে অন্য বেঞ্চে যাওয়ার সুযোগ থাকে।

এর আগে গত ২৪ সেপ্টেম্বর প্রকৌশলী তাকসিম এ খানের মেয়াদ আরও তিন বছর বাড়ানোর প্রক্রিয়ার বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন পানি উন্নয়ন বোর্ডের সাবেক অতিরিক্ত প্রধান প্রকৌশলী ইঞ্জিনিয়ার মঞ্জুর মোরশেদ।

গত ১ অক্টোবর সেই প্রস্তাব অনুমোদন করে তাকসিমকে আরও তিন বছর এমডি রাখার সিদ্ধান্ত দেয় ওয়াসা বোর্ড। ২০০৯ সালে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক পদে প্রথমবারের মতো নিয়োগ পেয়েছিলেন তাকসিম এ খান।