মানিলন্ডারিং ও প্রতারণায় জড়িত অভিযোগে স্যামুয়েল নামে নাইজেরিয়ার এক নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে। গত বুধবার রাতে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও র‌্যাব-৩ যৌথ অভিযান চালিয়ে রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে।

এনএসআই ও র‌্যাবের এক যৌথ সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আটক স্যামুয়েল মানিলন্ডারিং ও প্রতারক চক্রের অন্যতম সদস্য। তিনি নিজেকে রিচার্ড ফিলিফ নামে পরিচয় দিতেন এবং দীর্ঘদিন ধরে প্রতারণার আশ্রয় নিয়ে মোবাইলের মাধ্যমে বহু নিরীহ মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নাইজেরিয়ার নাগরিক স্যামুয়েল নিজেকে কোকাকোলার বাংলাদেশ রিপ্রেজেন্টেটিভ হিসেবে পরিচয় দিয়ে কোকাকোলা কোম্পানির নামে মানুষকে অনলাইনে পুরস্কার দেওয়ার কথা বলে প্রতারণা করতেন। পুরস্কার নেওয়ার জন্য নির্দিষ্ট অঙ্কের টাকা ব্যাংকের মাধ্যমে অথবা বিকাশের মাধ্যমে পরিশোধ করার কথা বলতেন, তারপরই পুরস্কারটি হাতে পাবেন বলে মানুষকে ধোকা দিতেন। টাকা হাতিয়ে নেওয়ার পরে নিজের মোবাইল সিমটি ফেলে দিতেন তিনি।

স্যামুয়েল বিভিন্ন সময় বিভিন্ন পরিচয় দিতো উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, তার প্রতারণার শিকার হয়ে বহু নিরীহ মানুষ অনেক টাকা-পয়সা হারিয়েছে। এখনও অন্যান্য চক্র একইভাবে নিরীহ মানুষদের টাকা-পয়সা হাতিয়ে নেওয়ার চেষ্টায় রয়েছে। স্যামুয়েলকে খিলক্ষেত থানায় সোপর্দ করা হয়েছে।

মন্তব্য করুন