সিনহা হত্যা মামলার ইতিবাচক অগ্রগতি হয়েছে: র‌্যাব মহাপরিচালক

প্রকাশ: ২৩ অক্টোবর ২০২০   

সমকাল প্রতিবেদক

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান- ফাইল ছবি

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান- ফাইল ছবি

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার তদন্তে ইতিবাচক অগ্রগতি হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব মহাপরিচালক (ডিজি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। শুক্রবার রাজধানীর রমনা কালী মন্দিরে দুর্গাপূজা উপলক্ষে পূজামণ্ডপ পরিদর্শন ও নিরাপত্তা ব্যবস্থা দেখার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

র‌্যাবপ্রধান বলেন, দ্রুত সময়ের মধ্যে চার্জশিট দাখিল করা হবে। আশা করছি মামলাও দ্রুত নিষ্পত্তি হবে। তদন্তাধীন মামলার বিষয়ে বেশিকিছু বলা সমীচীন নয়।

গত ৩১ জুলাই কক্সবাজারের মেরিন ড্রাইভে পুলিশের গুলিতে নিহত হন সিনহা মো. রাশেদ খান। এ সময় সিনহার সঙ্গে একই গাড়িতে থাকা সাহেদুল ইসলাম সিফাতকে আটক করা হয়। পরে রিসোর্ট থেকে আটক করা হয় শিপ্রা রানী দেবনাথকে। তারা ডকুমেন্টারি বানানোর উদ্দেশে কক্সবাজারের হিমছড়ি এলাকার নীলিমা রিসোর্টে উঠেছিলেন। এ টিমের নেতৃত্বে ছিলেন সিনহা।

সিনহা হত্যার ঘটনায় টেকনাফ থানার তৎকালীন ওসি প্রদীপ কুমার দাশ, বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলীসহ ৯ জনের বিরুদ্ধে কপবাজার আদালতে হত্যা মামলা করা হয়। আসামিদের মধ্যে সাত পুলিশ সদস্য আত্মসমর্পণ করেন। পরে আরও পাঁচজনকে সহযোগী হিসেবে মামলায় অন্তর্ভুক্ত করা হয়। অন্যদিকে, পুলিশের পক্ষ থেকে রামু ও টেকনাফ থানায় তিনটি মামলা করা হয়। এই তিনটি মামলায় আসামি করা হয় সিনহার সঙ্গী সাহেদুল ইসলাম সিফাত ও শিপ্রা রানী দেবনাথকে। চারটি মামলায় তদন্ত করছে র‌্যাব।