ফারমার্স ব্যাংক থেকে ঋণের চার কোটি টাকা আত্মসাতের মামলায় সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন পদ্মা ব্যাংক লিমিটেডের ফাষ্ট ভাইস প্রেসিডেন্ট এম আতিফ খালেদ। মঙ্গলবার ঢাকার চার নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শেখ নাজমুল আলম তার সাক্ষ্য গ্রহণ করেন। পরবতী সাক্ষ্যের জন্য আগামী ২৮ ডিসেম্বর দিন ধার্য করেছেন বিচারক।

রাষ্টপক্ষে মামলা পরিচালনাকারী দুদকের আইনজীবী মীর আহমেদ আলী সালাম জানান, সাক্ষ্যে আতিফ খালেদ অবৈধ ঋণ সম্পর্কে একটি তদন্ত দল করে ১০ জনকে অভিযুক্ত করেছিলেন বলে জানান। বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাসহ এই ১০ জনের বিরুদ্ধে তাদের প্রতিষ্ঠান থেকে তদন্তে অভিযোগ প্রমাণিত হয়েছিল। তারাই এ মামলার আসামি। পরে আসামিপক্ষের আইনজীবী শাহীনুল ইসলাম অনি এবং কামরুল ইসলাম তাকে জেরা করেন। এ নিয়ে মামলার ১৮ সাক্ষীর মধ্যে ১৪ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

২০১৯ সালের ১০ জুলাই দায়ের করা মামলাটি মামলা তদন্ত করে একই বছরের ৯ ডিসেম্বর অভিযোগপত্র দেন দুদকের পরিচালক বেনজীর আহমেদ। এরপর গত ৫ জানুয়ারি অভিযোগপত্র আমলে নিয়ে ১১ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। গত ১৩ আগষ্ট একই আদালত ১১ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।