ভূমি, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন এবং রেলপথ মন্ত্রণালয়ে নতুন সচিব নিয়োগ দিয়েছে সরকার। এছাড়া ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান, পরিকল্পনা কমিশনের একজন সদস্য এবং ঢাকায় নতুন বিভাগীয় কমিশনার নিয়োগ দিয়ে বৃহস্পতিবার আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

ঢাকার বিভাগীয় কমিশনার মোস্তাফিজুর রহমানকে পদোন্নতি দিয়ে ভূমি মন্ত্রণালয়ের সচিব করা হয়েছে। ভূমি মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মাকছুদুর রহমান পাটওয়ারী আগামী ৩১ ডিসেম্বর অবসরে যাচ্ছেন। 

জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোকাম্মেল হোসেন পদোন্নতি পেয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিবের দায়িত্ব চালিয়ে আসা মহিবুল হকের চুক্তির মেয়াদ আগামী ৫ জানুয়ারি শেষ হবে। 

আর বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটিডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোকাব্বির হোসেনকে পদোন্নতি দিয়ে রেলপথ মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব দেওয়া হয়েছে। রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা ৩০ ডিসেম্বর পিআরএলে যাচ্ছেন।

এদিকে অর্থ বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব রমেন্দ্রনাথ বিশ্বাসকে সচিব পদে পদোন্নতি দিয়ে পরিকল্পনা কমিশনের সদস্য করা হয়েছে। পরিকল্পনা কমিশনের সদস্যদের পদটি সচিব পদমর্যাদার।

স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব মোস্তফা কামালকে সচিব পদে পদোন্নতি দিয়ে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে। ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যানের পদটিও সচিব পদমর্যাদার।

ঢাকার বিভাগীয় কমিশনার মোস্তাফিজুর রহমান ভূমি সচিবের দায়িত্ব পাওয়ায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক খলিলুর রহমানকে ঢাকার বিভাগীয় কমিশনার নিয়োগ দেওয়া হয়েছে।

এছাড়া নগর উন্নয়ন অধিদপ্তরের সিনিয়র প্ল্যানার মাকসুদ হাসেমকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নগর পরিকল্পনাবিদ নিয়োগ দিতে তার চাকরি স্থানীয় সরকার বিভাগে ন্যস্ত করে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।