ঢাকা সোমবার, ০৪ মার্চ ২০২৪

বিএনপি-জামায়াতের ৮ শতাধিক নেতাকর্মী কারাগারে

বিএনপি-জামায়াতের ৮ শতাধিক নেতাকর্মী কারাগারে

আদালত প্রতিবেদক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০২৩ | ১২:২৫ | আপডেট: ২৮ অক্টোবর ২০২৩ | ১২:২৫

রাজধানী ঢাকা ও এর আশপাশের এলাকা থেকে গ্রেপ্তার বিএনপি-জামায়াতের ৮ শতাধিক নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

শনিবার বিকেলে আদালতে হাজির করা হলে  ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট ও চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। এসব আদালতের পৃথক পৃথক বেঞ্চ থেকে এ তথ্য জানা গেছে।

কারাগারে পাঠানো বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের মধ্যে ঢাকা মহানগর এলাকার ৫০টি থানা এলাকা থেকে বিভিন্ন মামলায় গ্রেপ্তার হয়েছেন ৬৪৬ জন।

এ ছাড়া সন্দেহভাজন হিসেবে ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় ১৮৮ জন এবং ঢাকা জেলার ৬টি থানা এলাকা থেকে গ্রেপ্তার ২১ জনকে কারাগারে পাঠানো হয়েছে। 

কারাগারে যাওয়া ব্যক্তিদের মধ্যে বিএনপি-জামায়াতের বিভিন্ন অঙ্গ ও সংগঠনের নেতাকর্মী ছাড়াও সন্দেহভাজন ব্যক্তিরা রয়েছেন। গত ২৪ ঘণ্টায় ঢাকা মহানগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। আজ তাদের সিএমএম ও চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এরপর তদন্তকারী কর্মকর্তারা তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন। পরে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। 

ঢাকার আদালতের বিভিন্ন থানার সাধারণ নিবন্ধন শাখার তথ্যানুযায়ী কদমতলী ৯, শ্যামপুর ২১, উত্তরা পশ্চিম ৩, ধানমন্ডি ৮, হাজারীবাগ ৬, বিমানবন্দর ১, দক্ষিণখান ৭, কামরাঙ্গীরচর ৪, লালবাগ ৬, বনানী ৮, বাড্ডা ৬, ভাটারা ৮, শাহ আলী ১, দারুসসালাম ২৪, শাহজাহানপুর ২৬, মতিঝিল ৬, পল্টন ১৮৪, শাহবাগ ২, রমনা ১, রামপুরা ১, সবুজবাগ ৮, কলাবাগান ৩, খিলক্ষেত ১, ওয়ারী ২১, গেন্ডারিয়া ১৫, আদাবর ৭, মোহাম্মদপুর ৭, হাতিরঝিল ৫৩, তেজগাঁও ১, তেজগাঁও শিল্পাঞ্চল ১, পল্লবী ২৩, কাফরুল ৭, মিরপুর ৬৬, শেরে বাংলা নগর ১, মুগদা ৪, খিলগাঁও ১২, যাত্রাবাড়ী ৫৭ এবং ডেমরা থানায় ২৭ জনকে বিভিন্ন মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়।

এ ছাড়া সন্দেহভাজন হিসেবে ঢাকার বিভিন্ন এলাকা থেকে ৫৪ ধারায় আটক ১৮৮ জনকে এবং দক্ষিণ কেরানীগঞ্জ ৯, সাভার ১, ধামরাই ২, আশুলিয়া থেকে আটক ৫ জনকে কারাগারে পাঠানো হয়।

আরও পড়ুন

×