ফারমার্স ব্যাংক থেকে ঋণের ৪ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের মামলায় সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাসহ (এস কে সিনহা) ১১ জনের বিরুদ্ধে পরবর্তী সাক্ষ্যগ্রহণ আগামী ২ ফেব্রুয়ারি ধার্য করেছেন আদালত।

ঢাকার চার নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শেখ নাজমুল আলমের আদালতে বুধবার এস কে সিনহার ভাতিজা শংখজিৎ সিনহাকে জেরা শেষ করেন আসামিপক্ষের আইনজীবীরা। এরপর আদালত পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২ ফেব্রুয়ারি দিন ধার্য করেন।

এর আগে গত ২৮ ডিসেম্বর এস কে সিনহার ভাই নরেন্দ্র সিনহা ও ভাতিজা শংখজিৎ সিনহা আদালতে জবানবন্দি দেন। মামলায় এখন পর্যন্ত ১৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

গত ১৩ আগষ্ট একই আদালত ১১ আসামির বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন। ২০১৯ সালের ১০ জুলাই দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন বাদী হয়ে মামলাটি করেন। মামলা তদন্ত করে একই বছরের ৯ ডিসেম্বর চার্জশিট দাখিল করা হয়। এরপর গত ৫ জানুয়ারি দুদকের দেওয়া চার্জশিট আমলে নিয়ে এস কে সিনহাসহ ১১ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা, ফারমার্স ব্যাংকের ফাষ্ট ভাইস প্রেসিডেন্ট সাফিউদ্দিন আসকারী, রণজিৎ চন্দ্র সাহা ও তার স্ত্রী সান্ত্রী রায় পলাতক রয়েছেন।