বিশিষ্ট সাংবাদিক, লেখক, কলামিস্ট ও সমকালের উপ-সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু সাঈদ খানকে নিয়ে আপত্তিকর বক্তব্য ও বিভিন্ন ধরনের কটূক্তির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকায় কর্মরত সাংবাদিকদের পাঁচ সংগঠন।

শনিবার এক যৌথ বিবৃতিতে এই নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলা হয়, গত ৬ জানুয়ারি ফরিদপুর সদর উপজেলার ঈশান গোপালপুরে এক অনুষ্ঠানে সাংবাদিক আবু সাঈদ খানকে নিয়ে আপত্তিকর ও কুরুচিপূর্ণ মন্তব্য করেন ফরিদপুর জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল হক ভোলা মাস্টার। একজন প্রথিতযশা সাংবাদিক ও কলম সৈনিককে নিয়ে এমন আপত্তিকর বক্তব্য, কটূক্তি ও মিথ্যাচার গোটা সংবাদমাধ্যমের প্রতি আঘাত এবং একই সঙ্গে গর্হিত অপরাধের সামিল। এই বক্তব্য মহান মুক্তিযুদ্ধের একজন বীর সৈনিকের অবমাননাও বটে।

বিবৃতিতে অ্যাডভোকেট শামসুল হক ভোলা মাস্টারকে তার বক্তব্য প্রত্যাহারসহ জাতির কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়ে আরও বলা হয়, অন্যথায় সংবাদপত্র জগতের সংশ্নিষ্ট সবাই মিলে তার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবেন।

বিবৃতিতে স্বাক্ষর করেছেন বৃহত্তর ফরিদপুর সাংবাদিক ফোরাম, ঢাকার আহ্বায়ক জাহিদুজ্জামান ফারুক, যুগ্ন আহ্বায়ক লায়েকুজ্জামান ও পি আর বিশ্বাস, ফরিদপুর জার্নালিস্ট ফাউন্ডেশন, ঢাকার সভাপতি অমরেশ রায় ও সাধারণ সম্পাদক আছাদুজ্জামান, গোপালগঞ্জ সাংবাদিক সমিতি, ঢাকার সভাপতি মামুন শেখ ও সাধারণ সম্পাদক এস এম বাবুল হোসেন, শরীয়তপুর সাংবাদিক সমিতি, ঢাকার সভাপতি মোজাম্মেল হক চঞ্চল ও সাধারণ সম্পাদক আতাউর রহমান, ঢাকাস্থ মাদারীপুর জেলা সাংবাদিক সমিতির সভাপতি মামুন ফরাজী ও সাধারণ সম্পাদক এবিএম সেলিম আহমেদ এবং ঢাকাস্থ রাজবাড়ী জেলা সাংবাদিক সমিতির পক্ষে শামিম খান ও এম. এ. কুদ্দুস।

মন্তব্য করুন