বহুল আলোচিত ও কাঙ্ক্ষিত নির্মাণাধীন পদ্মা সেতুর নাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে রাখার দাবি আবারও উঠেছে সংসদে। বৃহস্পতিবার সংসদের বৈঠকে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে আওয়ামী লীগের সদস্য পংকজ দেবনাথ ও মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ এ দাবি জানান। এর আগে সকালে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

এর আগেও একাধিকবার সংসদের বৈঠকে পদ্মা সেতুর নামকরণ শেখ হাসিনার নামে করার দাবি ওঠে। তবে প্রধানমন্ত্রী নিজে সেতুর নাম পদ্মা সেতু রাখার পক্ষে মত দিয়েছেন।

বরিশাল থেকে নির্বাচিত সদস্য পংকজ দেবনাথ বলেন, পদ্মা সেতু এখন বাস্তবে রূপ নিয়েছে। বিশ্বব্যাংক যখন টাকা দিতে অস্বীকার করল, তখন প্রধানমন্ত্রী চ্যালেঞ্জ দিয়ে বললেন নিজস্ব অর্থে পদ্মা সেতু হবে। পদ্মা সেতু এখন বাস্তবতা। শেখ হাসিনার নামে এই সেতুর নামকরণ করতে হবে। তিনি হয় তো বলবেন না, এটা তার বিনয়। কিন্তু তার নামেই পদ্মা সেতুর নাম দিতে হবে।

গাজীপুর থেকে নির্বাচিত সংসদ সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ বলেন, পদ্মা সেতু সরকারের বড় সাফল্য। এই সেতু শুধু অর্থনৈতিক উন্নয়নের সহায়ক নয়, পদ্মা সেতু নির্মাণ আমাদের সক্ষমতা প্রমাণ করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটা সফল করেছেন। তিনি হয় তো তার নামে এই সেতুর নামকরণ চাইবেন না। এটা তার মহানুভবতা। কিন্তু পদ্মা সেতু শেখ হাসিনার নামে নামকরণ করতে হবে।