ঢাকার উপকণ্ঠ আশুলিয়ায় মেয়ের বাড়িতে বেড়াতে যাওয়ার পরিকল্পনা ছিল বৃদ্ধা আমেনা বেগমের (৭০)। সেজন্য বৃহস্পতিবার তিনি ফল কিনতে বেরিয়েছিলেন। অনেক ঘোরাঘুরি করে ফল কিনলেও তার আর বাসায় ফেরা হয়ে ওঠেনি। যাওয়া হয়নি মেয়ের বাড়ি।

বেপরোয়া গতির একটি বাসের ধাক্কায় মর্মান্তিক মৃত্যু হয়েছে তার। বৃহস্পতিবার রাতে রাজধানীর যাত্রাবাড়ীর বাদশা মিয়া রোডে এ ঘটনা ঘটে।

নিহত বৃদ্ধার ছেলে আলী আশরাফ জানান, যাত্রাবাড়ীর সাদ্দাম মার্কেটের অদূরে তুষারধারা এলাকায় পরিবারের সঙ্গে থাকতেন আমেনা। তার গ্রামের বাড়ি কুমিল্লার মুরাদনগরে। বাবা মৃত মো. ওয়াহিদ। শুক্রবার সকালে মেয়ের বাড়িতে যাওয়ার কথা ছিল আমেনার।

এজন্য বৃহস্পতিবার বিকেলে তিনি ফল কিনতে বের হন। কয়েকটি এলাকায় ঘুরে চিটাগাং রোড থেকে ফল কিনে রাত সাড়ে ১০টার দিকে বাসায় ফিরছিলেন। তখন রাস্তা পার হতে গেলে বাসটি তাকে ধাক্কা দেয়। এতে রাস্তায় ছিটকে পড়ে গুরুতর আহত হন আমেনা। উদ্ধার করে হাসপাতালে নেওয়ার আগেই তার মৃত্যু হয়।

যাত্রাবাড়ী থানা পুলিশ জানায়, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠায়। তবে প্রথমে তার পরিচয় জানা যায়নি। তার সঙ্গে থাকা মোবাইলের সূত্র ধরে একপর্যায়ে নাম-পরিচয় জানা যায়। পরে স্বজনরা এসে তার মরদেহ শনাক্ত করেন।