পি কে হালদারের দুর্নীতির প্রধান দুই ঘনিষ্ঠ সহযোগী পিপলস লিজিংয়ের সাবেক চেয়ারম্যান উজ্জ্বল কুমার নন্দী ও ইন্টারন্যাশনাল লিজিংয়ের সাবেক এমডি রাশেদুল হককে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার দুদক উপপরিচালক ও তদন্ত কর্মকর্তা গুলশান আনোয়ার প্রধান তাদের গ্রেপ্তার করেন।

গ্রেপ্তারের আগে এই দুদক কর্মকর্তা বাদী হয়ে ক্ষমতার অপব্যবহার, প্রতারণা, জালিয়াতি করে পিপলস লিজিং ও ইন্টারন্যাশনাল লিজিংয়ের ৭০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে পি কে হালদারসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা করেন। দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১-এ মামলাটি করা হয়।

জানা গেছে, উজ্জ্বল কুমার নন্দী ও রাশেদুল হকও ওই মামলার আসামি। এই মামলায় রোববার রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। দু'জনকে রমনা মডেল থানা হাজতে রাখা হয়েছে। সোমবার তাদের আদালতে সোপর্দ করা হবে।

দুদক সূত্র জানায়, পি কে হালদারের বিরুদ্ধে ২৭১ কোটি ৯১ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জন ও দেড় হাজার কোটি টাকা পাচারের অভিযোগে দুদকের সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী বাদী হয়ে একটি মামলা করেন গত বছরের ৮ জানুয়ারি। এই মামলাটি তদন্ত করছেন উপপরিচালক মো. সালাহউদ্দিন। এর আগে এই মামলায় পি কে হালদারের দুর্নীতির সহযোগী, বান্ধবীসহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। সর্বশেষ আরও দু'জন গ্রেপ্তার হওয়ায় এই সংখ্যা দাঁড়াল ছয়জনে।



মন্তব্য করুন