ঢাকা শনিবার, ০২ মার্চ ২০২৪

জামিনে মুক্ত বিএনপি নেতা শাহজাহান ওমর

জামিনে মুক্ত বিএনপি নেতা শাহজাহান ওমর

বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর। ছবি: ফাইল

আদালত প্রতিবেদক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০২৩ | ০৪:০৬ | আপডেট: ৩০ নভেম্বর ২০২৩ | ০৫:২৫

রাজধানীর নিউমার্কেট থানার নাশকতার মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর জামিনে মুক্তি পেয়েছেন। এক আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফয়সল আতিক বিন কাদের বুধবার বিকেলে তাকে জামিন দেন। এরপর সন্ধ্যা ৬টায় কাশিমপুর কারাগার থেকে তাকে মুক্তি দেওয়া হয়। 

বিএনপির এ নেতার আইনজীবী মাসুম আহমেদ তালুকদার জানান, আদালত জামিন মঞ্জুরের পর দ্রুত বেইল বন্ড পৌঁছানো হয় কারাগারে। পরে সন্ধ্যায় মুক্তি পান শাহজাহান ওমর।

গত ৪ নভেম্বর রাজধানীর একটি বাসা থেকে সাবেক আইন প্রতিমন্ত্রী শাহজাহান ওমরকে আটক করে গোয়েন্দা পুলিশ। পরদিন তাকে চার দিনের রিমান্ডে পাঠান আদালত। এরপর গত ৯ নভেম্বর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়। 

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের দিন প্রধান বিচারপতির বাসভবন ও পুলিশের ওপর হামলা; পুলিশ সদস্য হত্যা ও অগ্নিসংযোগের নির্দেশদাতা হিসেবে করা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়। 

অন্যদিকে রাজধানীর পল্টন থানার নাশকতার মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালকে জামিন দেননি ঢাকার মহানগর দায়রা জজ আদালত। বুধবার ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফয়সল আতিক বিন কাদের তার জামিন আবেদন নামঞ্জুর করেন। তা ছাড়া প্রধান বিচারপতির বাসভবনে হামলায় গ্রেপ্তার সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরীও জামিন পাননি। 

এদিন ঢাকার সপ্তম মহানগর দায়রা জজ তেহসান ইফতেফার মুনানি তার জামিন আবেদন নাকচ করেন।

আরও পড়ুন

×