বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) নকল ওয়েবসাইট খুলে তথ্য আহ্বান করেছিল একটি প্রতারক চক্র। অবশেষে এ চক্রের মূল হোতাকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তার ব্যক্তির নাম রুহুল আমিন (৪৫)। তার বাড়ি বরিশালের পটুয়াখালীতে।

ফেক ওয়েবসাইটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহাম্মদ মনসুরুল আলমের ছবি ব্যবহার করা হয়। বুধবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সমকালকে বলেন, এ বিষয়ে আমরা জিডি করেছিলাম। ওটার ভিত্তিতে দায়ী ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তার বিরুদ্ধে মতিঝিল থানায় একটি মামলা করা হয়েছে।

মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ইয়াসিন আরাফাত বলেন, র‌্যাব আসামিকে গ্রেপ্তার করে থানায় সোপর্দ করেছে। সে এখন আমাদের হেফাজতে আছে।

এর আগে গত বৃহস্পতিবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে জানানো হয়, একটি অসাধু চক্র প্রধানমন্ত্রী এবং অধিদপ্তরের মহাপরিচালকের ছবি ব্যবহার করে www.bprimaryschool.org নামে একটি নকল ওয়েবসাইট খুলে বেসরকারি প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণের জন্য তথ্য আহ্বান করেছে। এ ওয়েবসাইটের সঙ্গে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং প্রথমিক শিক্ষা অধিদপ্তরের কোনো সম্পর্ক নেই। এ নকল ওয়েবসাইটের বিরুদ্ধে ঢাকা মহানগরীর মিরপুর মডেল থানায় গত মঙ্গলবার সাধারণ ডায়েরি করা হয়েছে, যার নম্বর ১৪৫।