খুলনায় পায়ুপথে বাতাস ঢুকিয়ে নির্মমভাবে শিশু রাকিব হাওলাদারকে হত্যা মামলায় দুই আসামিকে হাইকোর্টের দেওয়া যাবজ্জীবন কারাদণ্ডাদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের ভার্চুয়াল বেঞ্চ আসামিদের আপিল খারিজ করে সোমবার এ আদেশ দেন। আদালতে রাষ্ট্র্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

২০১৫ সালের ৩ আগস্ট খুলনার টুটপাড়ায় শরীফ মোটরস নামে একটি মোটরসাইকেলের গ্যারেজে পায়ুপথে বাতাস ঢুকিয়ে হত্যা করা হয় ১২ বছরের শিশু রাকিবকে।

এ ঘটনায় রাকিবের বাবা নুরুল আলম বাদী হয়ে শরীফ ও তার সহযোগী মিন্টু খান এবং শরীফের মা বিউটি বেগমের বিরুদ্ধে সদর থানায় হত্যা মামলা করেন। ওই বছরের ৮ নভেম্বর মামলার প্রধান আসামি মো. শরীফ ও মিন্টুকে ফাঁসির আদেশ দেন খুলনা মহানগর দায়রা জজ আদালত। শরীফের মা বিউটি বেগমকে খালাস দেওয়া হয়। পরে রায়ের বিরুদ্ধে আপিল করে আসামিরা। এরপর ২০১৭ সালের ৪ এপ্রিল আপিলের শুনানি নিয়ে শরীফ ও মিন্টুর মৃত্যুদণ্ডের সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন হাইকোর্ট। 

এ ছাড়া তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করে ওই দুই আসামি।