সংযুক্ত আরব আমিরাত সফররত পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সঙ্গে আমিরাতের পররাষ্ট্র ও আন্তর্জাতিক সহযোগিতা বিষয়ক প্রতিমন্ত্রী আহমেদ আলী আল সায়েঘের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সোমবার আহমেদ আলী আল সায়েঘের দপ্তরে দ্বিপাক্ষিক এ বৈঠকে মিলিত হন তারা। 

বৈঠকে আমিরাতের প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশে যে অর্থনৈতিক ও সামাজিক উন্নয়ন সাধিত হয়েছে সেটির ও কোভিড-১৯  চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশের সাফল্যের ভূয়সী প্রশংসা করেন।

এছাড়া দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়, মুজিববর্ষ উদযাপন অনুষ্ঠানে আমিরাতের অংশগ্রহণ, দু'দেশের ৫০তম জন্মজয়ন্তী উদযাপন, রোহিঙ্গা প্রত্যাবাসনে আমিরাতের অব্যাহত সমর্থন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে সহযোগিতার ক্ষেত্র সম্প্রসারণ, বাণিজ্য, বিনিয়োগ, খাদ্য নিরাপত্তা, ইউএইতে বাংলাদেশিদের কর্মসংস্থানের সুযোগসহ আরও বেশকিছু বিষয় নিয়ে বৈঠকে হৃদ্যতাপূর্ণ  আলোচনা হয়।

এতে অন্যদের মধ্যে আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর, পররাষ্ট্র মন্ত্রণালয়ের পশ্চিম এশিয়া বিষয়ক মহাব্যবস্থাপক এফ এম বোরহান উদ্দিন উপস্থিত ছিলেন। 

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বর্তমানে আবুধাবিতে অনুষ্ঠিত ৫ দিনব্যাপী ইন্টারন্যাশনাল  ডিফেন্স এক্সিবিশন IDEX এবং নেভাল ডিফেন্স এক্সিবিশন NAVDEX  ২০২১ এ বাংলাদেশের প্রতিনিধিদলের নেতৃত্ব দিতে আবুধাবি অবস্থান করছেন।