'প্যাক এশিয়া বাংলাদেশ'-এর উদ্যোগে অস্ট্রেলিয়ায় পড়তে যেতে ইচ্ছুক শিক্ষার্থীদের ঢাকায় 'অস্ট্রেলিয়ায় উচ্চশিক্ষা ২০২১' শীর্ষক এক অনলাইন শিক্ষামেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আগামী ১ থেকে ৫ মার্চ, সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মেলায় যে কেউ বাসা থেকেই অনলাইনে সরাসরি যুক্ত হতে পারবেন।

মেলায় শিক্ষার্থীদের অংশগ্রহণের জন্য (https://rebrand.ly/auexpo2021এই লিঙ্কে গিয়ে প্রাক্‌-নিবন্ধন করতে হবে। নিবন্ধন করলেই ওয়ান টু ওয়ান ভিডিওকলে অস্ট্রেলিয়ার প্রথিতযশা সব শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিনিধিদের সঙ্গে কথা বলতে পারবেন। প্রতিনিধিরা তাদের বিশ্ববিদ্যালয়ের জন্য মনোনীত শিক্ষার্থীদের যোগ্যতা মূল্যায়ন করবেন।

মেলায় কার্টিন বিশ্ববিদ্যালয়, মোনাশ বিশ্ববিদ্যালয়, ইউটিএস বিশ্ববিদ্যালয়, ম্যাককুয়্যারি বিশ্ববিদ্যালয়, অস্ট্রেলিয়ান ক্যাথলিক বিশ্ববিদ্যালয়, ডেকিন বিশ্ববিদ্যালয়, আরএমআইটি বিশ্ববিদ্যালয়, লা-ট্রোব বিশ্ববিদ্যালয়, সিকিউ বিশ্ববিদ্যালয়, নাভিটাস, ইউটিএস কলেজ, এডিথ কাওয়ান বিশ্ববিদ্যালয় এবং ওলংগং বিশ্ববিদ্যালয় অংশ নেবে।

এ বিষয়ে প্যাক এশিয়ার বাংলাদেশ প্রতিনিধি প্রদীপ রায় জানান, মেলায় শিক্ষার্থীদের জন্য অস্ট্রেলিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আবেদন প্রক্রিয়া, পার্টটাইম কাজের সুযোগ, পোস্ট স্টাডি ওয়ার্ক পারমিট, বৃত্তিসহ অন্যান্য বিষয়ে বিস্তারিত জানানো হবে। মেলায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের অ্যাপ্লিকেশন ফি ফ্রি।