স্থগিত হওয়া পরীক্ষা পুনরায় চালু করার অনুমতি চেয়ে শিক্ষামন্ত্রীকে চিঠি দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন। বুধবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ছাত্র উপদেষ্টা অধ্যাপক লুৎফর রহমান স্বাক্ষরিত একটি চিঠি শিক্ষামন্ত্রী বরাবর পাঠানো হয়। এতে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের সুপারিশ রয়েছে।

চিঠিতে অধ্যাপক লুৎফর রহমান উল্লেখ করেন, করোনা পরিস্থিতিতে গত বছরের ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। ফলে বিভিন্ন বর্ষের চলমান পরীক্ষা আটকে যায়। সম্প্রতি একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেওয়া শুরু করে বিভিন্ন বিভাগ। কিন্তু গত ২৩ ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে চলমান পরীক্ষা পুনরায় স্থগিত হয়। এতে শিক্ষার্থীরা মানসিকভাবে ভেঙে পড়েছেন।

চিঠিতে আরও বলা হয়, পরীক্ষায় অংশ নিতে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিভিন্ন এলাকায় মেস ও বাসা ভাড়া করে অবস্থান করছিলেন। এদের বেশিরভাগই দু-তিন মাসের অগ্রিম ভাড়া দিয়ে মেসে উঠতে হয়েছে। পরীক্ষা স্থগিত হওয়ায় নিম্ন মধ্যবিত্ত ও দরিদ্র পরিবারের শিক্ষার্থীরা আর্থিক ক্ষতির মুখে পড়েছেন। এ অবস্থায় অসমাপ্ত পরীক্ষাগুলো সম্পন্ন করতে শিক্ষামন্ত্রীর সহযোগিতা প্রয়োজন।