শিল্পীদের সঙ্গে সুরে সুর মিলিয়ে গান গাওয়া, দলবেঁধে বন্ধুদের সঙ্গে কনসার্টে যাওয়া, প্রধানমন্ত্রীর ঝলমলে প্রাণবন্ত উপস্থিতি, বঙ্গবন্ধুর হলোগ্রাফিক ভিজ্যুয়াল, জাতির পিতার বজ্রকণ্ঠে ঘোষণা ৭ মার্চের সেই ঐতিহাসিক ভাষণ, গত বছরগুলোতে তরুণদের বাঁধভাঙ্গা উচ্ছ্বাসময় উপস্থিতি কনসার্টপ্রেমিদের স্মৃতিতে এখনো উজ্জ্বল। বৈশ্বিক করোনা মহামারির কারণে এবার সেই লাইভ কনসার্ট হচ্ছে না। 

তবে ইয়াং বাংলার নিজস্ব ফেজবুক পেজ আগের বছরগুলোর হয়ে যাওয়া তারুণ্যের উচ্ছ্বাসে উচ্ছ্বসিত কনসার্টের চুম্বক অংশগুলো নিয়ে ভার্চুয়াল অনুষ্ঠান আয়োজন করবে ইয়াং বাংলা। 

এই আয়োজন তাদের অফিসিয়াল ফেসবুক পেজে সম্প্রচার করা হবে। এছাড়া বিভিন্ন গণমাধ্যমের ফেসবুক পেজেও এই আয়োজন প্রচারিত হবে। এই কনসার্টে নিয়মিত পারফর্ম করা ব্যান্ডদলগুলোকে নিয়ে আলোচনা অনুষ্ঠান হবে।

একই সঙ্গে ৭ মার্চ বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণকে স্মরণ করে গত বছরগুলোতে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)-এর প্রতিষ্ঠান 'ইয়াং বাংলা'র নিয়মিত আয়োজন 'জয় বাংলা কনসার্ট'-এর নিয়মিত স্টেজ মাতানো দুই ব্যান্ড দল 'শুন্য' এবং 'ক্রিপটিক ফেইট' অনলাইনে গান রিলিজের ঘোষণা দিয়েছে। 

জয় বাংলা কনসার্টের স্মরণীয় মুহূর্তগুলোর পাশাপাশি নতুন গান রিলিজ প্রসঙ্গে 'শুন্য' ব্যান্ড দলের এমিল বলেন, জয় বাংলা কনসার্টের সঙ্গে সম্পর্কিত একটি গান ভার্চুয়ালি আমরা রিলিজ করবো। সেই সঙ্গে ২০১৫ সাল থেকে শুরু করে জয় বাংলা কনসার্টে আমাদের স্মরণীয় মুহূর্তগুলো আরেকবার দেখাবো আমরা।

'জয় বাংলা কনসার্ট'-এর মতো এমন দুর্দান্ত আয়োজন বাংলাদেশে আর নেই মন্তব্য করে তিনি আরও বলেন, জাতির পিতার দেওয়া ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের দিনটিকে স্মরণ করে আমরা যে কনসার্টের আয়োজন করি, এমন কোনো আয়োজন দেশে আগে কখনও হয়নি। ইতিহাসের সঙ্গে সঙ্গীতের এমন অসাধারণ সংযুক্তি আগে বাংলাদেশ কখনো দেখেনি। 

দেশের গৌরবোজ্জ্বল ইতিহাসের সঙ্গে তরুণদের যুক্ত করার এমন আয়োজনের জন্য তিনি সিআরআইকে ধন্যবাদ জানান। ক্রিপটিক ফেইট তাদের অফিসিয়াল ফেসবুক পেজে জানায়, বাংলাদেশের ৫০তম বছরে ৭ মার্চ জয় বাংলা কনসার্টের দিনটি উদযাপনের জন্য 'চলো বাংলাদেশ' গানটি ভিন্ন আঙ্গিকে নিয়ে হাজির হবো আমরা। জয় বাংলা কনসার্ট ঘিরে তাদের আবেগকে কেন্দ্র করে অনলাইনে গান রিলিজ করবে এই ব্যান্ড দলটি।

করোনা মহামারির কারণে চলতি বছর জয় বাংলা কনসার্ট হচ্ছে না বলে আগেই জানিয়েছিলেন জাতির পিতার দৌহিত্র ও সিআরআই ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক। নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে তিনি আগামী বছর আরও বড় পরিসরে কনসার্ট আয়োজনের ঘোষণা দেন।

বিষয় : ইয়াং বাংলা কনসার্ট

মন্তব্য করুন