জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বিমানবাহিনী বুধবার এক মনোজ্ঞ উড্ডয়নশৈলী প্রদর্শনের মাধ্যমে বঙ্গবন্ধুকে সম্মান জানাবে। বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের দিকনির্দেশনায় দেশের বিভিন্ন স্থানের আকাশে বিমান উড্ডয়নের মাধ্যমে লেখা হবে '১০০'।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে উচ্ছ্বসিত ও আনন্দিত বাংলার আকাশ-বাতাস। এই উচ্ছ্বাসের অংশ হিসেবে বঙ্গবন্ধুর হাতে গড়া বাংলাদেশ বিমানবাহিনীর দক্ষ বৈমানিকরা মনোজ্ঞ উড্ডয়নশৈলী প্রদর্শন করবেন। বিমান বাহিনীর এফ-৭, মিগ-২৯, ইয়াক-১৩০, কে-৮ডব্লিউ ও পিটি-৬ বিমানের সমন্বয়ে এই মনোমুগ্ধকর প্রদর্শনীতে দক্ষ বৈমানিকরা নীলাকাশে ফরমেশন ফ্লাইং-এর মাধ্যমে ১০০ তৈরি করে জাতির উৎসব ও উচ্ছ্বাসের রঙে যোগ করবেন নতুন মাত্রা। ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, বরিশাল, রাজশাহী, বগুড়া, সিরাজগঞ্জ, সিলেট, যশোর, খুলনা, বঙ্গবন্ধুর সমাধি, কুষ্টিয়া ও ফরিদপুরের আকাশে প্রদর্শিত হবে এই নৈপুণ্য।

বিমানবাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুর এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল সাঈদ হোসেনের সার্বিক তত্ত্বাবধানে বিমানবাহিনীর যুদ্ধবিমান, পরিবহন বিমান, প্রশিক্ষণ বিমান ও হেলিকপ্টারের সমন্বয়ে এই উড্ডয়নশৈলী প্রদর্শন করা হবে। যুদ্ধবিমানের উড্ডয়নশৈলী প্রদর্শনের নেতৃত্বে থাকবেন এয়ার কমডোর খান মো. মাহমুদুল হক। কে-৮ডব্লিউ, ইয়াক-১৩০ বিমানের উড্ডয়নশৈলী প্রদর্শনের নেতৃত্বে থাকবেন এয়ার কমডোর কাজী ইকবাল করিম। পিটি-৬ প্রশিক্ষণ বিমানের উড্ডয়নশৈলী প্রদর্শনের সার্বিক তত্ত্বাবধানে থাকবেন এয়ার কমডোর মোস্তফা মাহমুদ সিদ্দিক। পরিবহন বিমানের সার্বিক তত্ত্বাবধানে থাকবেন গ্রুপ ক্যাপ্টেন আহসানুর রহমান। হেলিকপ্টারের সার্বিক তত্ত্বাবধানে থাকবেন উইং কমান্ডার রায়হান কবীর। আইএসপিআর।

মন্তব্য করুন