ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণের জন্য নিবন্ধন শুরু হয়েছে। গত বুধবার থেকে শুরু হয়েছে এই নিবন্ধন। আগামী ৩১ মার্চের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েব পোর্টালে নিবন্ধন করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানানো হয়েছে। 

বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এই লিংকে (https://ssl.du.ac.bd/studentlogin) গিয়ে শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্ব স্ব রেজিস্ট্রেশন নম্বর দিয়ে নিবন্ধন করা যাবে। যে সকল শিক্ষার্থী ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের ইমেইল আইডি পেয়েছেন, তারা ইমেইল আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগ ইন করতে পারবেন। লগ ইন করার পর ড্যাসবোর্ড থেকে কোভিড-১৯ ভ্যাকসিনের জন্য নিবন্ধন করা যাবে। নিবন্ধনের জন্য প্রয়োজনীয় অধিকাংশ তথ্যই তাদের প্রোফাইল থেকে চলে আসবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, যেসব শিক্ষার্থী এখনও বিশ্ববিদ্যালয়ের আইডি সংগ্রহ করেননি, তাদেরকে নিবন্ধনের জন্য প্রয়োজনীয় সকল তথ্য প্রদান করতে হবে। যাদের বিশ্ববিদ্যালয়ের আইডি নেই, তাদের প্রদানকৃত তথ্য যাচাইয়ের জন্য সংশ্লিষ্ট বিভাগ বা ইনস্টিটিউটে পাঠানো হবে। বিশ্ববিদ্যালয়ের আইডি সংগ্রহ করার জন্য শিক্ষার্থীদের নিজ বিভাগ বা ইনস্টিটিউটের ‘ইমেইল এ্যাডমিন’-এর সঙ্গে যোগাযোগ করতে হবে।