গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শনিবার বেলা পৌনে ১২টার দিকে নরেন্দ্র মোদি বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর তিনি বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনায় বিশেষ প্রার্থনায় অংশ নেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে নরেন্দ্র মোদি টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু ভবনে প্রবেশ করেন। তিনি সেখানে কিছু সময় কাটান। বঙ্গবন্ধু ভবন থেকে বের হয়ে নরেন্দ্র মোদি বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্সে রক্ষিত পরিদর্শন বইতে স্বাক্ষর করেন। এরপর দুই প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্স পরিদর্শন করেন। বেলা ১২টার দিকে ভারতের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্সের নৌকা চত্বরে একটি গাছের চারা রোপন করেন।

চারা রোপন শেষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্স ত্যাগ করেন।

এর আগে ভারতের প্রধানমন্ত্রী হেলিকপ্টারে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছালে সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে স্বাগত জানান।

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদনের পর নরেন্দ্র মোদি কাশিয়ানির ওড়াকান্দি যাবেন। সেখানে তিনি মতুয়াবাদের হরিচাঁদ ঠাকুরের হরিমন্দিরে পূজা দেবেন।

গোপালগঞ্জে যাওয়ার আগে ভারতের প্রধানমন্ত্রী শনিবার সকালে সাতক্ষীরা শ্যামনগরে যান। সেখানে যশোরেশ্বরী কালীমন্দিরে পূজা দেন তিনি।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর আয়োজনে অংশ নিতে দু'দিনের সফরে শুক্রবার ঢাকায় আসেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।