আবারও বিতর্কে জড়ালেন লেখিকা তসলিমা নাসরিন। এবার ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার মঈন আলীকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন তিনি।

মঈনকে জঙ্গিবাদের জড়ানোর কথা বলেছেন তিনি। তসলিমার এই মন্তব্য নিয়ে এরই মধ্যে সমালোচনার ঝড় বইছে বলে জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

টুইটারে বিতর্কিত এই লেখিকা লিখেছেন, ‘মঈন আলী যদি ক্রিকেটের সঙ্গে যুক্ত না থাকতেন, তবে সিরিয়ায় গিয়ে আইএসআইএস-এ যোগ দিতেন।’

তসলিমার এই মন্তব্য রীতিমতো ট্রোলের শিকার হচ্ছে। অনেকেই এর তীব্র প্রতিবাদ জানিয়েছেন। ইংল্যান্ডের মঈন আলীর সতীর্থ  জোফ্রে আর্চার তো তসলিমাকে এক হাত নিয়েছেন। তিনি পাল্টা টুইট করে লিখেছেন, ‘আপনি কি ঠিক আছেন? আমার মনে হয় না আপনি ঠির আছেন’।

দুইদিন আগে মঈন আলী তার জার্সি থেকে একটি অ্যালকোহল সংস্থার লোগো তুলে নিতে অনুরোধ জানিয়েছিলেন চেন্নাই সুপার কিংস কর্তৃপক্ষকে। যেহেতু ইসলামিক ধর্মে অ্যালকোহলের প্রচার করা বারণ, সে কারণেই তিনি এই দাবি জানিয়েছিলেন। তার ভাবাবেগকে সম্মান জানাতে চেন্নাই কর্তৃপক্ষ মইন আলির জার্সি থেকে নির্দিষ্ট ওই সংস্থার লোগো তুলেও নেয়।

বিষয়টি সেখানেই মিটে যায়।তবে তসলিমা নাসরিন হঠাৎ করেই সেখানে খোঁচা দিতে গিয়ে উল্টে নিজেই ট্রোলের শিকার হলেন।

টুইটারে একজন তসলিমা নাসরিনকে নিয়ে লিখেছেন, ‘তসলিমা নাসরিনের নামটি যদি মুসলিম না হত, তবে তিনি নিশ্চিত ভাবে আরএসএসে যোগ দিতেন।’ কেউ বিদ্রুপের ছলে তার সমালোচনা করছেন, কেউ আবার ক্ষোভ প্রকাশ করেছেন।


মন্তব্য করুন