করোনা টেস্টে ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধীর পজিটিভ ফল এসেছে। তিনি এখন বাসার ভেতর আইসোলেশনে আছেন। মঙ্গলবার টুইটারে রাহুল নিজেই জানান, তার মধ্যে করোনার মৃদু উপসর্গ রয়েছে। খবর এনডিটিভির।

৫০ বছর বয়সী কংগ্রেস নেতা বলেন, মৃদু উপসর্গ শরীরে অনুভব করার পর আমি করোনা টেস্ট করাই। তাতে দেখা গেছে, আমি পজিটিভ। যারা সাম্প্রতিক সময়ে আমার কাছাকাছি এসেছেন, তাদের বলছি সবাই স্বাস্থ্য সংক্রান্ত সব প্রটোকল মেনে চলুন। সুস্থ থাকুন, সুস্থ রাখুন।

রাহুলের ঘনিষ্ঠ সূত্র জানায়, তিনি এখন চিকিৎসকের পরামর্শ মেনে বাড়িতেই অবস্থান করছেন। গত ১২ দিন তিনি মা সোনিয়া গান্ধীর সঙ্গেও দেখা করেননি। পাঁচদিন ধরে বোন প্রিয়াঙ্কার সঙ্গে দেখা হয়নি তার। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইট করে রাহুলের আরোগ্য কামনা করেছেন।

কোভিড টেস্টে পজিটিভ হওয়ার পর রাহুল তার সব নির্বাচনী প্রচারণা কার্যক্রম বাদ দিয়েছেন। একই সঙ্গে টুইটারে সব রাজনৈতিক নেতাকে প্রচারণা বন্ধ করার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, এমন অবস্থায় বড় বড় সমাবেশ করা কিংবা মিছিল নিয়ে যাওয়া কারো জন্যেই দায়িত্বশীল আচরণ হবে বলে মনে হয় না।

এদিকে কংগ্রেসের আরেক প্রবীণ নেতা ও সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংকে করোনায় আক্রান্ত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। মনমোহন সিং দুই ডোজ কোভাক্সিন নিয়েছেন। এরপরও সতর্কতা হিসেবে ৮৮ বছর বয়সী এই বর্ষীয়ান নেতাকে হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

মন্তব্য করুন