শ্রীলংকার বিপক্ষে ক্যান্ডিতে সিরিজের প্রথম টেস্টে বুধবার ব্যাট করতে নেমে শূন্য রানে ফিরেছেন ওপেনার সাইফ হাসান। 

শুরুতে উইকেট হারিয়ে খানিক চাপে পড়লেও দ্বিতীয় উইকেট জুটিতে তা সামাল দিচ্ছেন তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্ত। 

বাংলাদেশ ৩৪ ওভারে ১ উইকেট হারিয়ে ১৩৩ রানে খেলছে। ওপেনার তামিম ইকবাল ৭৬ রান করে ক্রিজে আছেন। তার সংগী নাজমুল হোসাইন শান্ত ব্যাট করছেন ৪৬ রানে।

তামিম ম্যাচের প্রথম দুই ঘণ্টাতেই মেরেছেন দশটি চার। যার সুবাদে মাত্র ৫৩ বলে ক্যারিয়ারের ২৯তম অর্ধশতকও পেয়ে গেছেন তিনি।

এর আগে শ্রীলংকার বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। তিন পেসার  নিয়ে নেমেছেন মুমিনুলরা। ২০১৭ সালের পর টেস্ট একাদশে জায়গা পেয়েছেন পেসার তাসকিন আহমেদ।

সর্বশেষ দুই টেস্টে ওপেনিংয়ে তামিম ইকবালের সংগী ছিলেন যথাক্রমে সাদমান ইসলাম ও সৌম্য সরকার। ডান হাতি-বাঁহাতি সমন্বয়ের জন্য এ ম্যাচে দলে নেওয়া হয় সাইফ হাসানকে। এর আগে পাকিস্তানে টেস্ট খেলেছিলেন তিনি। 

বাংলাদেশ একাদশ সাজিয়েছে ৬ ব্যাটসম্যান ও ৫ বিশেষজ্ঞ বোলার নিয়ে। তিন পেসারের সঙ্গে আছেন দুই স্পিনার।

শ্রীলঙ্কার একাদশে জায়গা হয়নি অভিজ্ঞ দিনেশ চান্দিমালের। দুই তরুণ ওশাদা ফার্নান্দো ও পাথুম নিশানকার দুজনকেই দেওয়া হয়েছে সুযোগ। 

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরি ও ইবাদত হোসেন চৌধুরি।

শ্রীলঙ্কা একাদশ : দিমুথ করুনারত্নে, লাহিরু থিরিমান্নে, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনাঞ্জয়া ডি সিলভা, পাথুম নিসানকা, নিরোশান ডিকভেলা, ভানিন্দু হাসারাঙ্গা, সুরাঙ্গা লাকমল, লাহিরু কুমারা ও বিশ্ব ফার্নান্দো।

মন্তব্য করুন